বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:৫২ অপরাহ্ন

বগুড়ায় চিকিৎসক শিশুসহ করোনায় আক্রান্ত ৩৫

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

বগুড়ায় শিশুসহ করোনায় আক্রান্ত আরো ৩৫ জন হয়েছে । তাদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের এক চিকিৎসকও রয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার রাত ৮টার পর এ তথ্য দিয়েছেন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন নতুন আক্রান্ত ৩৫জনের মধ্যে সবচেয়ে বেশি ১২জন বগুড়া সদরের বাসিন্দা। এছাড়া শেরপুরের ৭জন, গাবতলীতে ৪ জন, ধুনট, সারিয়াকান্দি ও নন্দীগ্রামে ৩জন করে ৯জন করোনা পজিটিভ রয়েছেন। অন্য উপজেলারগুলোর মধ্যে দুপচাঁচিয়া, শাজাহানপুর ও শিবগঞ্জ আরও একজন করে ৩জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া গেছে। তাদের নমুনা গত ২৭ মে থেকে ২৯ মে’র মধ্যে নেওয়া হয়েছে।

রোববার বগুড়ায় মোট ১৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ১৮৮টি এবং বাকি ৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে। শজিমেকের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনার মধ্যে বগুড়ার ছিল ১৭৭টি। তার মধ্যে ৩৫টি পজিটিভ পাওয়া গেছে। অবশ্য রোববার প্রথম দিন টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের ৫টি নমুনার সবগুলোই নেগেটিভ রেজাল্ট এসেছে।

বগুড়া সদরের ১২জনের মধ্যে ৫জনের বাড়ি শহরের চেলোপাড়া এলাকায়। মাটিডালি এলাকার রয়েছেন ২জন এবং সেউজগাড়ি, জলেশ্বরীতলা ও রাজাবাজার এলাকার একজন করে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত চিকিৎসকের বাড়ির ঠিকানা অবশ্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে জানানো সম্ভব হয়নি। এ নিয়ে জেলায় মোট ৩৫৭জন কোভিড-১৯ পজিটিভ হলেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে প্রয়োজন হলে মোহাম্মদ আলী হাসপাতালে নেওয়া হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স