বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন

বগুড়ায় নতুন রেকর্ড: করোনায় আক্রান্ত ৫০ জন

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

বগুড়ায় একদিনে ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার রাত ৯টার দিকে এ তথ্য দিয়ে জানান, বগুড়ায় পরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনার ৩০ দশমিক ৪৮ শতাংশেরই করোনা পজিটিভ পাওয়া গেছে। তারা স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে।

আক্রান্ত ৫০জনের মধ্যে ৩৬জন পুরুষ আর ১৪জন নারী। তাদের বয়স ১ বছর থেকে ৭৩ বছর। গত ২০ থেকে ২৬ মে পর্যন্ত তাদের নমুনা সংগ্রহ করা হয়। আক্রান্তদের মধ্যে ৩৩জনই বগুড়া সদরের বাসিন্দা। তাদের মধ্যে ১২জনই শহরের চেলোপাড়া এলাকার চাষী বাজারের শ্রমিক। এছাড়া গাবতলী উপজেলার ৮জন, শাজাহানপুরের ৫ জন, সোনাতলার ২ জন, কাহালুর ১ জন এবং ১ জন নন্দীগ্রামের বাসিন্দা।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সর্বোচ্চ ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার নমুনা ছিল ১৬৬টি। ওই ১৬৬টি নমুনার মধ্যে ২টি ছিল পুরনো অর্থাৎ করোনা পজিটিভ রোগীর কাছ থেকে সংগ্রহ করা দ্বিতীয় দফা নমুনা ছিল। পুরানো ওই দু’টি নমুনার দ্বিতীয় পরীক্ষাতেও পজিটিভ রেজাল্ট আসে । নতুন সংগ্রহ করা ১৬৪ টি নমুনার ৫০ টি করোনা পজিটিভ আসে।
বগুড়ায় নতুন করে ৫০জনের সংক্রমিত হওয়ার মধ্য দিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ডাবল সেঞ্চুরির রেকর্ডও ভাঙলো। জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী বগুড়ায় এখন পর্যন্ত মোট ২৪০জন করোনায় আক্রান্ত হয়েছেন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানান, বুধবার আক্রান্তদের মধ্যে অন্তত ১০ জনের উপসর্গগুলো বেশ জোড়ালো। তাই তাদের করোনা ডেডিকেটেড মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স