শনিবার, ০৮ মে ২০২১, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

বগুড়ায় পুলিশ আইনজীবীসহ করোনায় আক্রান্ত ৫৭

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

বগুড়ায় করোনা রেকর্ড সংখ্যক অাক্রান্ত হয়েছে। পুলিশের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা এবং এক আইনজীবীসহ মোট ৫৭ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন মঙ্গলবার রাত ৮টায় বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতির তথ্য দেন।

জানিয়ে বলেন, এদিন মোট ১৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৭ জনের পজিটিভি আসে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয় আরও ১৯টি নমুনা। সেখানে ১১জনের পজিটিভ আসে। তাদের মধ্যে ১০জনের বাড়ি বগুড়া আর বাকি ১জন গাইবান্ধার গোবিন্দগঞ্জের বাসিন্দা।

আজকের অাক্রান্ত সবাই পুরুষ। এ নিয়ে জেলায় মোট ৪৪৯ জন করোনায় আক্রান্ত। সিভিল সার্জন বলেন, আক্রান্তদের মধ্যে ১৫জনই পুলিশ সদস্য। তাদের একজন হলেন শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান। অন্য ১৪জন বগুড়া সদর থানা ও ফুলবাড়ি ফাঁড়িতে কর্মরত। তাদের মধ্যে একজন ইন্সপেক্টর, ৩ জন সাব ইন্সপেক্টর, ৪ জন সহকারি সাব ইন্সপেক্টর এবং ৬ জন কনস্টেবল রয়েছেন। তাছাড়া এই প্রথম একজন আইনজীবীর দেহেও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

আক্রান্ত ৫৭ জনের মধ্যে ৪৩ জনই বগুড়া সদর উপজেলার। তাদের বাড়ি শহরের চেলোপাড়া, নাটাইপাড়া, সুত্রাপুর, হাকিরমোড়, মালতিনগর, খান্দার ও সদর উপজেলার শাখারিয়া এলাকায়। এছাড়া শেরপুরের ৫ জন, গাবতলীর ৩ জন ও ধুনটের ২ জন রয়েছেন। বাকি ৪জনের বাড়ি যথাক্রমে শাজাহানপুর, আদমদীঘি, সারিয়াকান্দি ও কাহালু উপজেলায়।

মঙ্গলবার নতুন করে করোনা পজিটিভ ১২ জন সুস্থ হয়েছেন। মোহাম্মদ আলী হাসপাতাল থেকে এ পর্যন্ত ২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৩জন সুস্থ হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের অধিকাংশেরই কোন উপসর্গ নেই। তাই তাদেরকে নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে যদি প্রয়োজন হয় তাহলে মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স