শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:০৫ অপরাহ্ন

বগুড়ায় পুলিশ চিকিৎসকসহ করোনায় আক্রান্ত ৫

নাজমুল হাসান বগুড়া প্রতিনিধি

বগুড়ায় এক চিকিৎসকসহ আরও ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার রাত ৯টায় নতুন করে ওই পাঁচজনের শরীরে করোনাভাইরাসের অাক্রান্তর তথ্য দেন। বাকি চারজনের দুই জন পুলিশ কর্মকর্তা এবং অপর দু’জন ব্যাংক কর্মকর্তা।

বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে এ জেলার ৯৬টিসহ মোট ১৮৮ নমুনা পরীক্ষা করা হয়। বাদবাকি ৯২টি নমুনার মধ্যে জয়পুরহাটের ৮৯টি এবং নওগাঁ, সিরাজগঞ্জ ও গাইবান্ধার একটি করে রয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন বলেন, যে চিকিৎসক আক্রান্ত হয়েছেন তিনি শহরের মোহাম্মদ আলী হাসপাতালে জরুরী বিভাগে কর্মরত। ৪০ বছর বয়সী ওই চিকিৎসক করোনা আক্রান্ত কোন রোগীর সংস্পর্শে গিয়েছিলেন। আর পুলিশের যে দুই সদস্য আক্রান্ত হয়েছেন তারা সাব ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। তাদের বয়স ৫০ বছর ও ৪৫ বছর। তারা পুলিশ লাইন্সে করোনায় আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে এসেছিলেন। দু’জনের নমুনা গত ১২ মে সংগ্রহ করে। বাকি দুজন ব্যাংক কমকর্তার একজনের বাড়ি বগুড়ার কাহালু উপজেলার বিষ্ণুপুরে। তার বয়স ৫০ বছর। নারায়ণগঞ্জফেরত ওই ব্যক্তি ১৩ মে ভোরে বাড়ি ফিরে নমুনা দেন। ৩১ বছর বয়সী ঢাকাফেরত অপর ব্যাংক কর্মকর্তার বাড়ি বগুড়া জেলার সোনাতলা উপজেলায়। তিনিও ১৩ মে ভোরে বগুড়া ফিরে নমুনা দেন।

বুধবার ৫ জনসহ বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭ । তাদের মধ্যে ৯জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।৪৮ জন চিকিৎসাধীন রয়েছেন এখন পর্যন্ত।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্তদের মধ্যে নারায়ণগঞ্জফেরত ব্যাংক কর্মকর্তাকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হতে পারে। অন্যদেরকে তাদের নিজ নিজ অবস্থানেই কোয়ারেন্টইনে রেখে চিকিৎসা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ