বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

বগুড়ায় মেস ভাড়া মওকুফের জন্য ডিসি বরাবর স্মারকলিপি প্রদান

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

বগুড়ায় অাজ বৃস্পতিবার দুপুর ১২টার সময় বগুড়া জেলা প্রসাশকের কার্যালয়ে জেলা প্রশাসক ফয়েজ আহমেদের নিকট সাধারণ ছাত্র ছাত্রী পক্ষে স্বারকলিপি তুলে দেন মেস ভাড়া মওকুফের জন্য ছাত্র অধিকার পরিষদের নুরুল ইসলাম ও অাতিকুল ইসলাম ছাত্র কল্যাণ পরিষদের।

বগুড়া জেলার সরকারি আজিজুল হক কলেজের প্রায় ৪২ হাজার শিক্ষার্থী সহ অন্যান্য কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বর্তমানে ছাত্রাবাসের ভাড়া নিয়ে চরম বিপাকে পড়েছে। মেসে থাকা শিক্ষার্থীগণ বিগত ২০ মার্চ থেকে নিজ নিজ এলাকায় বাসায় অবস্থান করছি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা নির্দেশ মেনে।এমত অবস্থায় মেসে থাকা শিক্ষার্থীদের আরো প্রায় পাঁচ মাসের মতো বাসায় থাকতে হতে পারে। কিন্তু মেস মালিকগণ ভাড়া পরিশোধ করতে তাগিদ দিচ্ছেন, এবং চাপ সৃষ্টি করছেন।

শিক্ষার্থীদের মধ্যে ৮০ভাগ শিক্ষার্থী গ্রামের দরিদ্র পরিবার থেকে ওঠে আসা, এবং মফস্বল এলাকার। আমরা সবাই কৃষক পরিবারের সন্তান। কৃষি কাজ যাদের একমাত্র জীবিকা নির্বাহ করার অবলম্বন হিসেবে গণ্য। শিক্ষার্থীদের মাঝে কিছু শিক্ষার্থী শহরে এসে টিউশনি,কোচিং করে, দোকানে পার্ট টাইম জব করে, কিছু টা নিজের খরচ বহন করে, সম্ভব হলে পরিবারকে ও সাহায্য করে থাকে। কিন্তু দেশের এই অনাকাঙ্ক্ষিত করোনা ভাইরাস নিয়ন্ত্রান করার চেষ্টায় সব কিছু বন্ধ থাকায় উপার্জনের কোনো উৎস নেই ।
তাই মেস ভাড়া মওকুফের জন্য বৃস্পতিবার দুপুর ১২টার সময় বগুড়া জেলা প্রসাশকের কার্যালয়ে জেলা প্রশাসক ফয়েজ আহমেদের নিকট সাধারণ ছাত্র ছাত্রী পক্ষে স্বারকলিপি তুলে দেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ,বগুড়া জেলা শাখার পক্ষ থেকে, নুরুল ইসলাম নুর ও ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ আতিকুল ইসলাম বিপ্লব।
এছাড়াও এ সময় উপস্হিত ছিলেন, সাকিব, শিহাব,আলামিন, সেতু, সোহান প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ