শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

বরগুনাতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি

বরগুনার তালতলীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(০৯ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১ টা পযন্ত উপজেলা পরিষদ সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ণে ও তত্ত্বাবধানে উপজেলা প্রশাসন সাংবাদিকদের সাথে এক প্রেসব্রিফিং ও সেমিনারের আয়োজন করে।

উপজেলা নির্বাহী অফিসার সেলিম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দার ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলার পচাঁকোড়ালিয়া ইউপি চেয়ারম্যান নজির হোসেন পাটোয়ারী,বড়বগী ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন আলম মুন্সী,নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী,সোনাকাটা ইউপি চেয়ারম্যান সুলতান ফরাজী,তালতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ সরকারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিতি ছিলো।

এ ছাড়া ও সেমিনারে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশ গ্রহন করেন।

সেমিনারে বক্তারা বলেন,বিদেশ যেতে হলে তাদের আগে যে কোন কাজে দক্ষতা অর্জন করতে হবে। যদি কোন কাজে দক্ষতা অর্জন করে সঠিক ভাবে বিদেশ যান তাহলে আর প্রতারণার শিকার হওয়ার সম্ভবনা থাকে না।তাই জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের মাধ্যমে দক্ষতা অর্জন করে এবং অতিরিক্ত টাকা ব্যয় না করে বিদেশ গমণের প্রতি উৎসাহিত করতে সচেতনতা সৃষ্টিতে ভুমিকা রাখতে সকলের প্রতি আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ