সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪১ পূর্বাহ্ন

বরগুনায় অবৈধভাবে গাছ কাটে নেওয়ার অভিযোগ

মো.মিজানুর রহমান নাদিম, বরগুনা প্রতিনিধি

বরগুনার তালতলীতে আবুল বাশার নামের এক ব্যক্তির ৩০টি গাছ অবৈধভাবে কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

আজ বেলা ১২টার দিকে তালতলী সাংবাদিক ফোরামে এসে এ অভিযোগ দেয় ভুক্তভোগি আবুল বাশার।

 

লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার ছাতনপাড়া এলাকায় স্থানীয় বাবুল হাং এর সাথে আবুল বাশারের দীর্ঘদিন জমিজমা নিয়ে ঝামেলা চলে আসছে। করোনা ভাইরাস (কোভিট-১৯) এর কারণে বাশারসহ পরিবারের লোকজ এলাকার বাইরে অবস্থান করার সুযোগে স্থানীয় বাবুল(দুবাই বাবুল) নেতৃত্বে ২০ থেকে ২৫ জন লোক নিয়ে ২১ এপ্রিল মঙ্গলবার সকাল ৮টার দিকে বিভিন্ন প্রজাতির ৩০টি গাছ কেটে কিছু নিয়ে যায়। যার আনুমানিক মূল্য হবে প্রায় ১০ লাখ টাকা।

 

তাৎক্ষনিকভাবে তালতলী থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামানকে অবহিত করলে সে পুলিশ পাঠিয়ে গাছ নেওয়া স্থগিত করে। পরে পুলিশ চলে গেলে দুবাই বাবুল আমার ভাইকে হুমকী দিতে থাকে। আমাদের পরিবার নিরাপত্তাহীনতার কারণে ঘর থেকে বের হতে পারছি না। মোবাইল ফোনের মাধ্যমে দুবাই বাবুলের লোকজন আমাদেরকে খুন জখম করার ভয় ভয়ভীতি দেখায়। আমাদের পথে ঘাটে অপদস্থ করিবে ও বাড়িঘরে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার হুমকী দিয়ে আসছে।

 

এবিষেয়ে বাবুল হাওলাদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আবুল বাশারের সাথে আমাদের জমিজমা নিয়ে ঝামেলা আছে। আর তাদের বাড়িতে আমি জমি আছে সেই জমি থেকে ২টি গাছ কাটা হয়েছে। পরে পুলিশ নিষেধ করার পরে আর কোনো গাছ কাটা হয়নি।আর ৩০টি গাছ কাটার বিষয়ে সস্পূর্ন মিথ্যা। করোনা ভাইরাস গেলে দুই পক্ষই স্থানীয় ভাবে মিমাংশা করা হবে।

 

তালতলী থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা কামরুজ্জামান বলেন,আমার কাছে লিখিত কোনো অভিযোগ দেয়নি। ৯৯৯ মাধ্যেমে কল পাওয়ার পরে ঘটনা স্থানে পুলিশ পাঠিয়ে গাছ কাটা বন্ধ করে দেওয়া হয়।এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ