বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

বরিশালে কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী পালিত

আব্দুল্লাহ হক (বরিশাল ব্যুরো)

বরিশালে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার সকালে নগরীর বগুড়া রোডের (কবি জীবনানন্দ দাশ সড়ক) জীবনানন্দ অঙ্গণে কবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জাতীয় কবিতা পরিষদ ও প্রগতি লেখক সংঘ।

পরে জীবনানন্দ দাশ গ্রন্থাগারে জাতীয় কবিতা পরিষদের বরিশাল জেলা শাখার আয়োজনে স্বরচিত কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় কবিতা পরিষদের বরিশাল জেলা শাখার সভাপতি কবি তপংকর চক্রবর্তীর সভাপতিত্বে এবং সম্পাদক পার্থ সারথীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি দিপংকর চক্রবর্তী, মুকুল দাস, কবি নজমুল হোসেন আকাশ, কবি আসমা চৌধুরী, ভায়োলেট হালদার বিন্দু, অপূর্ব গৌতম, নাজমুস সামস সজল, কাজী সেলিনা, আব্দুর রহমনা, শোভন কর্মকার কৃষ্ণ ও সুভাষ দাস নিতাই প্রমুখ।

এদিকে উত্তরণ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলার আয়োজন করা হয় এবং আলোচনা সভা ও প্রবন্ধ উপস্থাপন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ।

উপস্থিত ছিলেন বিএম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. ফজুলল হক, বর্তমান অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুর রহমান শিকদার, বাংলা বিভাগের প্রধান নুসরাত জাহান প্রমুখ। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন বিএম কলেজের ইংরেজি বিভাগের সভাপতি রনজিৎ কুমার মল্লিক।

এর আগে মেলা প্রাঙ্গণে কবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স