শনিবার, ০৮ মে ২০২১, ১২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরির ঘটনায় জড়িতদের শাস্তির দাবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এ ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনার রহস্য জনসম্মুখে প্রকাশ এবং জড়িতদের উপযুক্ত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

১৮ আগস্ট আনুমানিক বেলা ১১ নাগাদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিচিত মুখ জাহাঙ্গীর, তারেক,বাবু,সার্জিল। এছাড়া উপস্থিত ছিলেন রাজু আহমেদ,আকাশ,পাভেল,শাকিল,রাজিব।

মানববন্ধনকারীরা তাদের বক্তব্যে বলেন, গত ছুটিতে বিশ্ববিদ্যালয় এতো কড়া নিরাপত্তার মাঝে ছিলো যে সাধারণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে হলে মাননীয় ভিসি মহোদয় অথবা প্রক্টোর স্যারের সরাসরি অনুমতি লাগতো। এটা সকল শিক্ষার্থী মেনে নিয়েছিলো এবং সেভাবেই সকল নিরাপত্তা মেনেই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতাম। কিন্তু এতো নিরাপত্তা থাকা সত্ত্বেও একসাথে ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনায় আমরা লজ্জিত এবং হতাশ। এখন আমাদের দাবি এরকম ঘৃণিত কাজে যারা যারা জড়িত তাদের সকলের মুখোশ জনসম্মুখে উন্মোচন করতে হবে।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থী একাজের সাথে সরাসরি জড়িত বলে জানা গেছে তার পূর্ণ পরিচয় এবং ঘটনাকালীন সময় থেকে আটক হওয়ার আগ পর্যন্ত সময়ে তার পূর্ণ গতিবিধি তদন্ত করে দেখা হোক এবং তা জনসম্মুখে প্রকাশ করা হোক।

এতে অনেক রাঘব-বোয়ালদের নাম বেরিয়ে আসবে বলে মনে করি। এবং এধরণের ঘটনার মূল মদদদাতাদের এমন শাস্তির আওতায় আনা হোক যাতে ভবিষ্যতে এধরনের ঘটনা বশেমুরবিপ্রবি তথা বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে আর না ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স