বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে রবিবার থেকে অনলাইন ক্লাস, প্রয়োজনীয় উপাদান সরবরাহ করবে বিশ্ববিদ্যালয়

সাজ্জাতুজ জামান সুজন, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

করোনাকালীন ছুটি বৃদ্ধি পেলে শিক্ষার্থীদের প্রয়োজনীয় ডিভাইস, ডেটা সহ সব বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহযোগিতা করবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ. এম. মাহবুব।আগামী রবিবার থেকে অনলাইন ক্লাস শুরু করা হবে বলে এসব কথা জানান তিনি।

এদিকে মহামারী করোনাভাইরাসের কারণে ১৭ মার্চ হতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সেক্ষেত্রে অনলাইন ক্লাসই একমাত্র ভরসা সেশন জট কমানোর ক্ষেত্রে।

এক্ষেত্রে নানান প্রতিবন্ধকতার কারণে অনলাইন ক্লাসে পিছিয়ে পড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আগামী সপ্তাহ( রবিবার) থেকে পুরোদমে অনলাইন ক্লাসের কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ. এম. মাহবুব।

অনলাইন ক্লাস সম্পর্কে বশেমুরবিপ্রবি উপাচার্য বলেন “বেশ কিছু প্রতিবন্ধকতার কারনে অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে আমরা একটু পিছিয়ে পড়েছি, তাই আমরা পরিকল্পনা করেছি আগামী সপ্তাহ থেকে আমাদের সকল বিভাগে অনলাইন ক্লাস শুরু করা হবে।”

অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের নানামুখী সমস্যার কথা উল্লেখ করে তিনি জানান প্রতিটা ক্লাস স্লাইডের মাধ্যমে নেয়া হবে, যেন যেসকল শিক্ষার্থী যুক্ত হতে পারবে না তারা পরবর্তীতে উক্ত স্লাইডের মাধ্যমে নিজেরাই ক্লাস সম্পন্ন করতে পারে।

ক্লাসের জন্য প্রয়োজনীয় ডাটা ও ডিভাইস সমস্যার সমাধান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “করোনাকালীন ছুটি বৃদ্ধি পেলে পরবর্তীতে আমরা প্রয়োজনীয় ডাটাসহ অন্যান্য জিনিস প্রদানের ব্যবস্থা গ্রহন করবো।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ