শুক্রবার, ২৫ জুন ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ডে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার

বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি

সাজ্জাতুজ জামান সুজন, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এ আর্কিটেকচার বিভাগের চুক্তিভিত্তিক শিক্ষক জনাব শান্তনু’র নামে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস বরাবর অভিযোগটি করেছেন একই বিভাগের একজন শিক্ষার্থী।
এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির দ্বায়িত্ত্বপ্রাপ্ত শিক্ষক জনাব মনসুরা খানম বলেন, আমরা গত রবিবার অভিযোগ পেয়েছি এবং তাৎক্ষণিক অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি। যার শেষ তারিখ ছিলো আজ ০৩-০৬-২০২১। এবং মাননীয় উপাচার্য তাকে তদন্ত সুরাহা না হওয়া অবধি কার্যক্রম থেকে বিরত থাকতে বলেছিলেন। তবে, ওই শিক্ষক সমসাময়িক সময়েই পদত্যাগ করেছেন এবং যেহেতু তিনি চুক্তিভিত্তিক শিক্ষক ছিলেন তাই আমাদের তেমন কিছু করার নাই।
এবিষয়ে অভিযোগকারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোনো আইনি সহায়তা পাবে কিনা জানতে চাইলে তিনি দ্বিমত পোষণ করেন এবং বলেন, বিশ্ববিদ্যালয়ের এখতিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিতরে, অভিযোগকারীকে আইনি সহায়তা পেতে হলে রেগুলার কোর্টে যেতে হবে।

খণ্ডকালীন শিক্ষকরা তাহলে যৌন নির্যাতনের মতো অপরাধ করে চাকুরি থেকে অব্যাহতি নিলেই বিচারের উর্ধ্বে চলে যাবে বা পার পেয়ে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে আমরা একটা চিঠি দিতে পারি সে চিঠিতে কারণ দর্শানোর জন্য বলতে পারি কিন্তু এর বেশি আসলে তেমন কিছু করার নাই। তবে, আমরাও চাইনা এধরণের কোনো শিক্ষক বহাল থাকুক। তাই আমরা যেটা করতে পারি, তাকে চাকুরিচ্যুত করার নোটিশে এমন কিছু মার্ক করতে পারি যাতে করে সে পরবর্তীতে কোথাও শিক্ষকতা করতে না পারেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স