শনিবার, ০৮ মে ২০২১, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

বশেমুরবিপ্রবি থেকে হঠাৎ উধাও ৯১ টি কম্পিউটার!

সাজ্জাতুজ জামান সুজন, গোপালগঞ্জ প্রতিনিধি:

একের পর এক রহস্যময় ঘটনার সাক্ষী হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ভিসি পদত্যাগ আন্দোলন থেকে শুরু করে ইতিহাস বিভাগের অনুমোদন আন্দোলন, চার বিভাগের মধ্যে আন্তঃদন্দ এবং মারামারি সহ রক্তারক্তির ঘটনা ঘটেচে বেশ কয়েকবার।

সর্বশেষ আজ ৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এর দরুন জানা যায়, বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি লাইব্রেরী ভবন থেকে ৯১ টি কম্পিউটার চুরি হয়েছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের জানান, ঈদের ছুটির পর আমরা আজ বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম শুরু করি। আজ দপ্তর খোলার পর লাইব্রেরিতে কর্মরত কর্মচারীরা রেজিস্ট্রার দপ্তরে এসে জানান যে ৯১ টি কম্পিউটার চুরি হয়েছে।

এ বিষয়ে কোন পদক্ষেপ নেওয়া হবে কি না বলে জানতে চাইলে তিনি জানান, আমরা মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছি। আইনজীবীর সাথেও কথা বলেছি। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য(চলতি দ্বায়িত্ব) ড. মো. শাহজাহান বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি। আগামীকাল তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপোর্ট না আসা অবধি কিছু বলা যাচ্ছে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ৩০ জন নিরাপত্তা কর্মী রয়েছে। কিন্তু গত ২৩ জুলাই বন্ধের পর থেকে প্রায় ২০ জন নিরাপত্তা কর্মী কোন ছুটি ছাড়া দ্বায়িত্ব পালন করতে কাজে আসেন নি।

এ বিষয়টি মাননীয় উপাচার্য মহোদয় এবং রেজিস্ট্রারকে আমি অবগত করেছি। কিন্তু তারা উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ নেননি। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকার পরও এতো বড় ঘটনা কিভাবে ঘটতে পারে যৌক্তিক জবাব এখনও পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স