মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৫৭ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের বাড়িভাড়া বিষয়ক জটিলতার সুরাহা

সাজ্জাতুজ জামান সুজন, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

করোনা সংকটে শিক্ষার্থীদের আর্থিক অবস্থা বিবেচনায়, শিক্ষার্থীদের বাসা ভাড়া কমানোর বিষয়টির সুরাহা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ। বিষয়টি নিয়ে চলতি মাসের শুরু থেকেই রব ওঠে শিক্ষার্থীদের বিভিন্ন ব্যক্তিগত সোশাল মিডিয়ায় এবং সোশাল মিডিয়ার গ্রুপগুলোতে।

পরবর্তীতে বিষয়টি নজর কাড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির। তারা বিশ্ববিদ্যলয় প্রশাসনকে লিখিত অনুরোধ জানান এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি আমলে নিয়ে একটি কমিটি তৈরি করে। এ কমিটির সভাপতি করা হয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড.হাসিবুর রহমান কে। এবং সদস্য সচিব করা হয় একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক ফায়েকুজ্জামান মিয়া ।

এ কমিটির তত্বাবধায়নে কয়েকদফা স্থানীয় বাড়ির মালিকদের লিস্ট করা হয়। সর্বশেষ আজ রবিবার সকাল ১১ টা নাগাদ বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ায় একটি সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় স্থানীয় প্রায় ৭০ জন বাড়িমালিক এবং গোবরা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

এবিষয়ে, গঠনকৃত কমিটির সদস্য, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক, রাকিবুল ইসলাম বলেন, আমরা বিভিন্ন উপায়ে গোপালগঞ্জ সদরের বিভিন্ন এলাকার বাড়ি মালিকদের লিস্ট সংগ্রহ করি। এবং আজ সকাল নাগাদ গোবরা, চরপাথালিয়া,নীলামাঠ এবং সোনাকুড় এলাকার বাড়ি মালিকদের উপস্থিতিতে একটি সভার আয়োজন করি।

যেখানে আলোচনা-সমালোচনার পর মানবিক দিক বিবেচনায় ৪০% ভাড়া মওকুফ করার সিদ্ধান্ত নেন এলাকাবাসী। এছাড়া, শিক্ষার্থীদেরকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে। আপাতত এই এলকাগুলোতে এটি কার্যকর হবে এবং বাকি এলাকাগুলোর বাড়ি মালিকপক্ষের সাথে পর্যায়ক্রমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সিদ্ধান্ত অনুযায়ী গত এপ্রিল মাস হতে লকডাউন চলাকালীন সময় পর্যন্ত এটি কার্যকর থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ