শনিবার, ০৮ মে ২০২১, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

বাজারে বাজারে সাপ খেলা দেখানোর ফলে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি

রাকিব মাহমুদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় বেদে সম্প্রদায়ের কিছু বেদে বাজারে বাজারে ঘুরে সাপ খেলা দেখানোর ফলে অনেক লোকের সমাগম হয়।যা হতে পারে করোনা সংক্রমণের ভয়াবহ একটি কারণ।

করোনার এই পরিস্থিতিতে থমকে গেছে সারা বিশ্ব। এই পরিস্থিতি মোকাবেলায় সরকার নানা পদক্ষেপ গ্রহন করলেও কিছু কিছু অসাধু লোক নিজেদের স্বার্থ হাসিলের জন্য এসব কাজ করছে।বেদে সম্প্রদায়ের এইসব লোক বাজারে বাজারে সাপ খেলা দেখিয়ে ও বিভিন্ন রোগের ওষুধ,তাবিজ বিক্রি করে।এই সাপ খেলা দেখার জন্য খুব অল্প সময়ে ভীর জমাচ্ছে উৎসুক জনতা। যার ফলে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

শাহজাদপুরের উপজেলা প্রশাসন করোনা মোকাবেলায় নানা পদক্ষেপ গ্রহন করলেও এইসব বেদেরা নিয়মের তোয়াক্কা না করেই সাপ খেলা দেখাচ্ছে।খেলা দেখার সময় উৎসুক জনতা নিরাপদ দূরত্ব বজায় তো দূরের কথা পড়ছেনা মাস্কও। যার ফলে খুব সহজেই তারা সংক্রমিত হতে পারে। বেদেরা খেলা দেখানোর জন্য দুপুরের সময়কে বেছে নিচ্ছে এবং অল্প সময়ে স্থান পরিবর্তন করার ফলে প্রসাশনের নজর এড়িয়ে যাচ্ছে।

এদিকে শাহজাদপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মূল কারণ হলো মানুষের অসচেতনতা।এখনই যদি এইসব বেদের সাপ খেলা বন্ধ না করা হয় তাহলে মারাত্মক রূপ নিতে পারে করোনা সংক্রমণ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স