রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:২১ অপরাহ্ন

বাসা ভাড়া দিতে না পারায় ভাড়াটিয়ার চাল নিয়ে গেলেন বাড়িওয়ালা
কে এম রিয়াজুল ইসলাম, মো.মিজানুর রহমান নাদিম ,বরগুনা / ১২৭ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

বরগুনায় বাসা ভাড়ার ১৫শ টাকা দিতে না পারায় এক বাড়ির মালিকের বিরুদ্ধে ভাড়াটিয়ার ঘরের চাল নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। যদিও ওই ঘর মালিকের দাবি, বাসা ভাড়া দিতে না পারায় ভাড়াটিয়া নিজেই ভাড়ার বিনিময়ে চাল দিয়েছেন। আবার এ চাল বুধবার উদ্ধার কওে দিলেন পুলিশ। তবে ভাড়াটিয়ার অভিযোগ, চলমান এই লকডাউনে কর্মহীন থাকায় অসহায়ত্বের সুযোগে জোর করে ঘর থেকে চাল নিয়ে গেছেন ঘর মালিক।

বরগুনার সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের মহাসড়ক এলাকায় মঙ্গলবার দুপুরের এ ঘটনা ঘটে। অভিযুক্ত ঘর মালিকের নাম সরোয়ার মোল্লা। তিনি গৌরিচন্না ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনায় ভুক্তভোগী ভাড়াটিয়ার নাম ফারুক। তিনি বরগুনার একজন বাসচালক।

ভাড়াটিয়া ফারুক বলেন, লকডাউনে বাস চলাচল বন্ধ থাকায় আমি কর্মহীন হয়ে পড়ি। এজন্য মার্চ ও এপ্রিল দুই মাসের ১৫শ টাকা করে মোট তিন হাজার টাকা ভাড়া পরিশোধ করতে ব্যর্থ হই। এর মধ্যে ঘর মালিকের কাছে অগ্রিম ১৫শ টাকা ভাড়া দেয়া ছিল। মঙ্গলবার দুপুরে বাকি এক মাসের টাকার জন্য তিনি আমার বাসায় আসলে আমি আমার অসহায়ত্বের কথা তাকে বলি।

এ সময় তাকে জানাই আমার ঘরে চাল ছাড়া কিছু নেই। পরে ঘর ভাড়ার ১৫শ টাকা না পেয়ে আমার সেই এক মণ চাল তিনি নিয়ে যান। তবে চালের দাম ১৬শ টাকা নির্ধারণ করে একশ টাকা ঘর মালিক তাকে ফেরত দিয়ে যান বলেও জানান ফারুক।

ঘর মালিক সরোয়ার মোল্লা বলেন, ভাড়াটিয়া ফারুক স্বেচ্ছায় ঘর ভাড়ার পরিবর্তে আমাকে চাল দিয়েছে। তাই আমি চাল নিয়েছি। ঘর ভাড়া কিংবা ভাড়ার পরিবর্তে চাল নেয়ার জন্য আমি তাকে কোনো প্রকার চাপ প্রয়োগ করিনি।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, বাসা ভাড়ার পরিবর্তে ভাড়াটিয়ার ঘরের চাল নিয়ে যাওয়ার বিষয়টি আমরা শুনেছি। ইতিমধ্যে পলিশ সে চাল উদ্ধারও করেছেন। এ ঘটনায় তদন্ত শুরু করেছি। সত্যতা পেলে এই ঘর মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares