বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

বিদেশ ফেরত ৩ জন হোম কোয়ারেন্টাইনে, কোয়ারেন্টাইন ভঙ্গ করায় ১ জনের অর্থদন্ড
মো: শামিম রেজা, ধামইরহাট ( নওঁগা ) প্রতিনিধি / ১৭০ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

নওগাঁর ধামইরহাটে বিদেশ ফেরত ৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। হোম কোয়ারেন্টাইন থেকে লোকালয়ে আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তার জরিমানা করা হয়েছে।

জানা গেছে, গত ১১ মার্চ ব্রুনাই থেকে বাংলাদেশ আসা যুবক (২২) ঢাকায় আসে। সেখানে তাকে ২/১ টি প্রশ্ন করেই ছেড়ে দিলে সে ঢাকায় ৬ দিন অবস্থানের পর ১৬ মার্চ ধামইরহাটে আসে এবং প্রকাশ্যে লোকালয়ে চলাফেরা করে।

এই খবর পেয়ে ১৭ মার্চ সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গনপতি রায় বিদেশ ফেরত উমার ইউনিয়নের বাসিন্দা ওই যুবককে হোম কোয়ারেন্টাইন ভেঙ্গে লোকালয়ে আসার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. স্বপন কুমার বিশ্বাস ওই যুবককে বাসায় হোম কোয়ারেন্টাইনে আরও ৭ দিন থাকার পরামর্শ প্রদান করেন এবং ১ মিটার দুরত্বে খাবার গ্রহণ, পরিবারের সদস্যদের নিকট থেকে আলাদা ঘরে থাকা ও মাস্ক ব্যবহারের নির্দেশনা প্রদান করেন।

ধামইরহাট হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস আরও বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা ওই সব বিদেশ ফেরত ব্যক্তিদের সংশ্লিষ্ট ওয়ার্ডের স্বাস্থ্য সহকারীরা প্রতিনিয়ত মনিটরিং করবেন, এছাড়াও আমরা ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি রেপিড রেসপন্স মেডিকেল টিম (আর.আর.এম.টি) গঠনের করেছি। উল্লেখ্য ব্রুনাই থেকে ২ জন ও জর্ডান থেকে ১ জন ধামইরহাট আসলে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares