শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪৬ অপরাহ্ন

ভোক্তাদের চাহিদা বিবেচনায় ব্যস্ত বিসিক শিল্পনগরী, মেনে চলছে স্বাস্থ্যবিধি

রহিদুল ইসলাম রাইপ, নওগাঁ প্রতিনিধি

আসন্ন রোজা সামনে রেখে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর নওগাঁ শিল্পনগরীর প্রতিষ্ঠানসমূহ চিড়া-মুড়িসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য উৎপাদন করছে।

রমজান মাসে ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে এ সকল নিত্য প্রয়োজনীয় পণ্য উৎপাদন অব্যাহত রেখেছে।

বিসিক সূত্রে জানা গেছে,  নওগাঁ বিসিক শিল্পনগরীতে ৫৩টি শিল্প প্রতিষ্ঠানের মধ্যে করোনা ভাইরাসের কারণে বর্তমানে ২৯টি চালু রয়েছে। এগুলোর মধ্যে ৪টি শিল্প প্রতিষ্ঠান বর্তমানে দৈনিক সাড়ে চার মেট্রিক টন চিড়া ও মুড়ি উৎপাদন করছে।

এছাড়াও এ শিল্পনগরীতে চাল, ডাল, সরিষার তৈল, খৈল, পশুর ঔষধ ও খাদ্য, পাউরুটি, বিস্কুট, কেক, ডাল ও ভূষি, টিউবওয়েলহেডসহ অন্যান্য হালকা প্রকৌশল যন্ত্রপাতি উৎপাদন অব্যাহত রয়েছে।

বর্তমানে করোনা ভাইরাস পরিস্থিতিতে খাদ্যসংকট মোকাবেলা এবং সামনে রমজান কে লক্ষ্য নিয়ে উৎপাদন চালিয়ে যাচ্ছে বিসিক ।

নওগাঁ বিসিক এর কর্মকর্তা মোঃ আনোয়ারুল আজিম বলেন, কারখানাগুলোতে স্বাস্থ্য বিধি অনুসরণের বিষয়টি বিসিকের পক্ষ থেকে সার্বক্ষণিকভাবে মনিটরিং করার পাশাপাশি কারখানা চালু রাখতে মালিকদের সার্বিক সহায়তা প্রদান করা হচ্ছে। নওগাঁ বিসিক শিল্পনগরীতে মোট এক হাজার ৭শ দুই জনের কর্মসংস্থান হয়েছে বলে তিনি জানান ।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্পনগরীসমূহে জীবনরক্ষাকারী ঔষধ, মেডিকেল অক্সিজেন, মাস্ক, পিপিই, স্যানিটাইজার, জীবাণুনাশক, সাবান তৈরির কাঁচামালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর উৎপাদন অব্যাহত রাখায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বিসিক এর সকল কর্মকর্তা-কর্মচারীগণকে ধন্যবাদ জানিয়েছেন। সকল পণ্য সামগ্রী উৎপাদন অব্যাহত রাখতে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা অব্যাহত রাখা হবে বলে জানান শিল্পমন্ত্রী ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ