বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

ভোলাহাটে ধানের পাম্পার ফলন, বৃষ্টিতে ঘরে তুলতে বিলম্ব

মাসুদ রানা, ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ)

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় চলতি বোরো মৌসুমে প্রায় ৫ হাজার ৫৫০হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে।উপজেলার কৃষকরা অনেকটাই উদ্বেগ উৎকন্ঠায়। সারা বিল জুড়ে সোনালী ফসল পাকা বোরো ধান দুল খাচ্ছে।

এর মধ্যেই তাড়া করছে বৃষ্টি ও মেঘলা আবহাওয়া। বর্তমান সময়ে ধান কাটা মাড়াই ও ঝারাইয়ের ধুম পরার কথা থাকলেও মাঠে কয়েকজন মাত্র কৃষক দেখা যায় ধান কাটতে।

এসময় একজন কৃষকের সাথে কথা হলে তিনি জানান,বৃষ্টির কারনে জমিতে পানি জমেছে পানি না শুকালে ধান কাটা সম্ভব নয়। তিনি আরও বলেন,আমাদের ধানের খর(কারি)সহ ধান ঘরে উঠাতে হলে জমি শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। এই ধানের খর গরুর সারা বছরের খাবার।

আলহাজ্ব মুরশেদ আলি মাস্টার জানান,বর্তমান করোনা পরিস্থিতিতে উপজেলার শ্রমিক সংকট মেটাতে কাটার রিপার যন্ত্রটি আমি গত ৭ মে সরকারী ভর্তুকি নিয়ে ক্রয় করি।

বৃষ্টির কারনে ধান কাটা কিছুটা বিলম্ব হচ্ছে।তবে আবহাওয়া অনুকূলে থাকলে ধান কিছুদিনের মধ্যেই ধান ঘরে তুলতে পারবেন কৃষক।

তবে এখন নিচু জমির ধান গুলো কাটা শুরু হয়েছে,আবহাওয়া ভালো থাকলে দুএকদিনের মধ্যে সব ধান কাটা শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ