শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম

ভয় পাবেন না, সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ আমরা রুখব: ডাঃ নাসির উদ্দিন

শামীম রেজা, চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন করোনা ভাইরাস মোকাবেলার সতর্কতা নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে বলেছেন, আপনারা ভয় পাবেন না। সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ আমরা রুখে দেব।

তিনি বলেন, বর্তমান সরকার ঘোষিত স্বাস্থ্য বিভাগের বিধি নিষেধ পালন করতে হবে। সকলকে ঘরে থাকতে হবে। ঘরে থাকার কারনে সাময়িকভাবে যে সকল দরিদ্র ও দিনমজুর পরিবারে সমস্যা হচ্ছে, তাদের বাড়ীতে আমরা খাবার পৌঁছে দেব। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ চলছে। তাই কষ্ট হলেও পরিবার ও জাতির স্বার্থে সকলে সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন।

এ সময় তিনি চৌগাছা ও ঝিকরগাছা উপজেলায় ২২’শ দরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী বিতরণের ঘোষনা দেন। আজ শনিবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জরুরী আলোচনা সভায় উল্লেখিত কথা বলেন।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব, ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, ইব্রাহীম খলিল বাদল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল প্রমূখ।

এ সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, রফিকুল ইসলাম, শেখ আনোয়ার হোসেন, অবাইদুল ইসলাম সবুজ, মাসুদুল হাসান, আতাউর রহমান লাল, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দীন, আশরাফুল আলম, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক, প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাসিমা খানম, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হুসাইন, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজুসহ সরকারি কর্মকর্তা, আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

জরুরী আলোচনা সভায় সংসদ সদস্য আরো বলেন, করোনা ভাইরাস বিশ্ববাসীর জন্য একটি মরণঘাতি সমস্যা। এই সমস্যা বাংলাদেশ পর্যন্ত ছড়িয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সারাদেশে সরকারে পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে। তিনি বলেন, সরকারের সকল নির্দেশনা আমাদের মেনে চলতে হবে। সকলকে নিয়মিত হাত ক্ষারযুক্ত সাবান দিয়ে পরিস্কার করতে হবে। এছাড়া নিজেকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। হাঁচি কাশি দেবার সময় সাবধানতা অবলম্বন করতে হবে। একই সাথে ভিটামিস সি যুক্ত খাবার ও প্রচুর পরিমান পানি পান করতে হবে।

তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলার জন্য সচেতনতার কোন বিকল্প নেই। সতর্কতা জারী মুহুর্তে দিনমজুর ও দরিদ্র মানুষের পাশে সরকার আছে। আমরা আছি। নিয়মিত তাদের বাড়ীতে খাবার পৌঁছে দিচ্ছি। সরকারের পাশাপাশি নেতৃবৃন্দরা তাদের নিজস্ব উদ্যোগে খাবার দিচ্ছেন। এটাকে আমি সাধুবাদ জানাই। সমাজের বিত্তবানদের ভূমিকা রয়েছে। তাদেরকেও এগিয়ে আসতে হবে। এ সময় তিনি চৌগাছা ও ঝিকরগাছা উপজেলায় দরিদ্র মানুষের জন্য ২২’শ পরিবারের মধ্যে নিজের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণের ঘোষনা দেন। এই খাদ্য প্রশাসনের মাধ্যমে তালিকা অনুযায়ী পৌঁছে দেয়া হবে বলেও জানান। কারোনা ভাইরাস মোকাবেলায় নিরলস কাজ করার জন্য মাঠ প্রশাসন, পুলিশ, হাসপাতালের ডাক্তার, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

এর আগে সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ডাঃ নাসির উদ্দিন সকালে ৯ টায় উপজেলা ৫০ শয্যা হাসপাতালে করোনা ভাইরাস মোকাবেলার সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন। একই সাথে ডাক্তারদের নিয়ে মতবিনিয়ম করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহারসহ হাসপাতালের ডাক্তারগণ উপস্থিত ছিলেন।

বেলা ১১ টায় উপজেলা আওয়ামীলীগ নেতা জসিমউদ্দীনের উদ্যোগে ১২’শ দরিদ্রদের মধ্যে খাবার বিতরনের বিষয়টি পরিদর্শন করেন। এ সময় তিনি দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী তুলে দেন। এছাড়া যুবলীগ নেতা সিদ্দিকুর রহমানের উদ্যোগে খাবার বিতরনে অংশগ্রহণ করেন সংসদ সদস্য।

এ সময় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় এক প্রতিক্রিয়ায় সংসদ সদস্য বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এবং সকলের সহযোগিতায় করোনা ভাইরাস আমরা মোকাবেলা করব। যতদিন সমস্যা থাকবে ততদিন এই প্রয়াস অব্যহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ