ডিম পছন্দ করেন না এমন মানুষ কমই আছেন। একমাত্র অ্যালার্জিতে যারা আক্রান্ত হন তারা ছাড়া চিংড়ি মাছও সবাই খান। আজ আমরা আপনারদের সামনে হাজির করেছি চিংড়ি ডিমের কিছু ভিন্ন ভিন্ন স্বাদের রেসিপি।

উপকরণ:
সেদ্ধ মুরগির ডিম ৬ টি, চিংড়ী ১ কাপ ( ছোট), মাংসের কিমা ১০০ গ্রাম, হলুদ, রসুন বাটা ২ টেবিল চামচ, জিরা গুড়া ১ চা চামচ, বাদাম বাটা ১.৫ চা চামচ, আদা বাটা ১/২ চা চামচ, শুকনা মরিচ বাটা পরিমাণমতো , টমেটো পিউরি ১ চা চামচ, লবন,তেল ৩ টেবিল চামচ, ঘি ২ টেবিল চামচ,বেরেস্তা ১ বাটি, গরম মশলা ( এলাচ,লবঙ্গ, দারচিনি) গুড়া, ধনেপাতা।

প্রস্তুত প্রণালি:
কড়াইয়ে তেল দিয়ে খোসা ছাড়ানো সেদ্ধ করা ডিমগুলো, সামান্য হলুদ মাখিয়ে অল্প ভেজে তুলে রাখুন। এই তেলেই চিংড়ি হালকা ভেজে তুলে রাখুন। তারপর কড়াইয়ের গরম তেলের মধ্যে মুরগির কিমা দিয়ে অল্প পরিমাণ হলুদ ও রসুন বাটা আর সামান্য লবণ দিয়ে কষিয়ে তুলে রাখুন।

এবার ওই কড়াইতে তেল গরম করে তাতে একে একে আদা বাটা, বেরেস্তা, রসুন বাটা,টমেটো, বাদাম বাটা, শুকনা মরিচ বাটা/ গুড়া দিয়ে দিন।বাদামি রং হলে তার মধ্যে চিংড়ী, মাংসের কিমা দিয়ে আরো ভালো করে কষিয়ে নিন।তেল ছেড়ে এলে তার মধ্যে গরম মশলার গুড়া দিন।২ মিনিট পর ভেজে রাখা ডিম এর মধ্যে দিয়ে অল্প পানি দিয়ে অল্প আচে রান্না করুন।
ঝোল ঘন হয়ে এলে উপর থেকে ঘি ছড়িয়ে অল্প আচে ঢাকা দিয়ে রেখে দিন।উপর থেকে ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে রাখুন। এখন আপনি সুস্বাদু চিংড়ি ডিম পরিবেশন করুন।