মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

মহম্মদপুরে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

মতিন রহমান, স্টাফ রিপোর্টার

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের চাকুলিয়া এস.এম দাখিল মাদ্রাসার সুপার মোঃ আব্দুস শাকুর এর বিরুদ্ধে মাদ্রাসায় নানা অনিয়ম, দূর্নীতি, নিয়োগ বানিজ্যসহ সরকারি অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে।

এলাকাবাসী গত ১৫ অক্টোবর ২০২০ তারিখ ওই মাদ্রাসা সুপার আব্দুস শাকুরের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূনীতির অভিযোগ এনে মাগুরা জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করে।

উক্ত অভিযোগ পত্রে বলা হয়, চাকুলিয়া এসএম দাখিল মাদ্রাসায় বেতন ভুক্ত নৈশ প্রহরীকে সরাসরি সহ-সুপার পদে নিয়োগ দান করা, বেতন ভুক্ত করণিককে বিপিএড প্রশিক্ষণে পাঠিয়ে, প্রশিক্ষণ শেষে তাকে ক্রীড়া শিক্ষক পদে নিয়োগ দান, কম্পিউটার শিক্ষক একটি মামলায় জেলে থাকা সত্ত্বেও তাকে মাদ্রাসায় নিয়মিত দেখিয়ে তার বেতন ভাতা উত্তোলন করা। এছাড়া একটি নিয়োগ বোর্ডে যোগ্যতা না থাকা সত্ত্বেও একই মাদ্রাসার একজন শিক্ষিকাকে দিয়ে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করানো সহ ওই মাদ্রাসায় সম্প্রতি একজন মানুষিক ভারসামহীন ব্যাক্তিকে নিয়োগ প্রদান করাসহ নানা বিষয় উল্লেখ করা হয়।

এসব অভিযোগের ভিত্তিতে শনিবার (২৮ নভেম্বর) সকালে তদন্ত কর্মকর্তা হিসেবে মহম্মদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তদন্তের জন্য চাকুলিয়া এস.এম দাখিল মাদ্রাসায় উপস্থিত হয়ে উভয় পক্ষের লোকজনকে ঢেকে শুনানি করেন। শুনানি শেষে তদন্ত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন জানান, অভিযোগের বিষয়ে উভয়পক্ষে শুনানি হয়েছে। এখন নীতিমালা অনুযায়ী তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

এদিকে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে এমন অনিয়ম ও দূর্নীতির বিষয়ে জানতে চাইলে ওই মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি জয়নাল জোমাদ্দার কোনো কথার উত্তর দেননি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ