শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৩৭ অপরাহ্ন

মাগুরায় বাসের ধাক্কায় রক্তদাতা আহত, মানববন্ধন

মতিন রহমান, মাগুরা সংবাদদাতা

মাগুরা-নড়াইল সড়কে বাস-ইজিবাইক দূর্ঘটনায় মোঃ সালিমুল হক (২২) নামের এক অনার্স পড়ুয়া শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। সে মাগুরার গোপালগ্রাম ইউনিয়নের সংকোচখালী গ্রামের মোঃ মহসিন লস্করের ছেলে।

জানা গেছে, শুক্রবার (১৩ মার্চ) রাত সাড়ে নয়টার দিকে সালিমুল জেলা শহরের রোকেয়া ক্লিনিকে রুগীকে রক্ত দিয়ে ইজিবাইকে বাড়ি ফিরছিলো। ইজিবাইকে ফেরার পথে ধলহরা ইটখোলা নামক স্থানে পেছন দিক থেকে আসা বাসের ধাক্কায় গুরুতর আহত হয় সালিমুল। আহত অবস্থায় তাকে ওই রাতেই মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। আহত সালিমুল মাগুরার গোয়ালবাথান হেল্প এ্যান্ড ব্লাড ডোনার্স ক্লাবের একজন সদস্য। সালিমুল ও তার সঙ্গীদের অভিযোগ বাসের চালক বেপরোয়া গাড়ি চালিয়ে ইজিবাইকে ধাক্কা মারে। এতে তার পায়ে গুরুতর আঘাত লাগে।

এদিকে এই ঘটনায় শনিবার গোয়ালবাথান প্রেসিডেন্সি কলেজের সামনে গোয়ালবাথান হেল্প এ্যান্ড ব্লাড ডোনার্স ক্লাব এবং শত্রুজিৎপুর ব্লাড ডোনার্স ক্লাবের যৌথ উদ্দোগে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় স্কুল, কলেজের শিক্ষক শিক্ষার্থী, ক্লাবের সদস্যসহ সচেতন এলাকাবাসী।

উক্ত মানববন্ধনে দক্ষিণ মাগুরা তথা মাগুরা-নড়াইল নিরাপদ সড়কের দাবী সেইসঙ্গে ওই দোষী চালকের বিচারের দাবি, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ, যাত্রীদের সাথে খারাপ আচরণ বন্ধ করা, হেলপার দিয়ে গাড়ি চালানো বন্ধ করা সহ নিরাপদ সড়কের ব্যাপারে বক্তব্য রাখেন গোয়ালবাথান-শত্রুজিৎপুর ব্লাড ডোনার্স ক্লাবের ক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক এসএম মতিন রহমান, গোয়ালবাথান হাইস্কুলের প্রধান শিক্ষক মুন্সী আলী আহসান, প্রেসিডেন্সি কলেজের ভাইস প্রিন্সিপাল সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এই ঘটনার ব্যাপারে লিখিতভাবে মাগুরা জেলা বাস মালিক সমিতি ও প্রশাসনকে অবহিত করা হবে বলেও জানায় ক্লাবের সদস্যরা।

এ বিষয়ে কোনো ব্যাবস্থা না নিলে উক্ত মানববন্ধন থেকে পরবর্তিতে সড়ক অবরোধের কঠিন হুশিয়ারি আসে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ