সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫১ পূর্বাহ্ন

মাগুরা রাস্তা তৈরিতে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ, এলাকাবাসীর

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি

মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের বাহারবাগ গ্রামে পাকারাস্তা তৈরির কাজে নিম্ন মানের ইট ব্যবহারের ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সোমবার (৪-মে) সরোজমিনে গিয়ে দেখা যায়, বাহারবাগ গ্রামের দক্ষিণ পাড়ায় পাকারাস্তা তৈরি করতে এসব নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে। এসময় এলাকাবাসী ক্ষোভে রাস্তায় নামে এবং ভালো মানের ইটখোয়া দিয়ে রাস্তা তৈরির দাবী জানান।

জানা যায় , দীর্ঘদিন ধরে বাহারবাগ দক্ষিণ পাড়ার প্রায় ২ কি.মি এই গুরুত্বপূর্ণ রাস্তাটি কাঁচা অবস্থায় রয়েছে। ইতিমধ্যে সারাদেশে পাকারাস্তা তৈরির কাজ শুরু হলে সরকারের দৃষ্টিগোচরে এই পাকা রাস্তার কাজটিও শুরু হয়। কিন্তু এই রাস্তাটি নিম্নমানের ইটখোয়া দিয়ে তৈরির কাজ চলছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। যা ব্যবহারে অল্প দিনেই রাস্তার স্থায়িত্ব নষ্ট হতে পারে বলে ধারনা করছেন তারা।

কাজ দেখে ক্ষুব্ধ এলাকাবাসী জানায়, দুর থেকে ইটখোয়া, বালু মিশ্রত করে রাস্তায় তড়িঘড়ি করে ফেলে খোয়ার উপরে বালু ছিটিয়ে ইটেরখোয়া ঢেকে দেওয়া হচ্ছে। এছাড়া এসকল অনিয়মের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তারা। এসকল অনিয়ম রোধ করে ভালো ইট দিয়ে রাস্তা তৈরির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।
এদিকে এলাকার সচেতন মহল থেকে ফেসবুকের মাধ্যমেও ছবি তুলে এবং ভিডিও করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

রাস্তা তৈরির অনিয়মের ব্যপারে জানতে চাইলে, উক্ত কাজের সঙ্গে জড়িত ব্যক্তিদের মধ্যে ১ জন ব্যাক্তিকে ঘটনাস্থলে পাওয়া যায়। তিনি নিজের নাম ও ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম প্রকাশ না করে বলেন, মাগুরা থেকে উধর্বতন লোকজন এসে আপাতত কাজ বন্ধ করে দিয়েছে। এই বলে তিনিও তড়িঘড়ি করে ঘটনাস্থল ত্যাগ করেন।

এদিকে কাজ বন্ধের ব্যাপারে উপস্থিত শ্রমিকদের সাথে কথা বললে তারা বলেন, কাজ বন্ধ হয়েছে কিনা তারা জানেন না। তবে পরদিন তারা কাজে আসবে কিনা এই প্রশ্নে, শ্রমিকরা এটা জানাতে পারেনি।

তবে উক্ত রাস্তাটির কাজে যেন ভালো মানের ইট ব্যবহার করা হয় এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কঠোর নজরদারি কামনা করেন এলাকাবাসী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ