সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

মানিকগঞ্জের ১৬৯ জন হোম কোয়ান্টাইনে
রুহুল আমিন, মানিকগঞ্জ / ১৭৬ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

মানিকগঞ্জে গত চার দিনে বিভিন্ন উপজেলায় বিদেশ ফেরত ১৬৯ জন ব্যাক্তিকে হোম কোয়ান্টাইনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনা ভাইরাস উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ার কারণে তাদেরকে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শুক্রবার(১৩ মার্চ) আরো ৬০ জন ব্যাক্তিকে নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান সিভিল সার্জন ডঃ আনুয়ারুল আমিন আখন্দ। এর আগে মঙ্গল বৃহস্পতিবার(১২ মার্চ)৩০ জন বুধবার(১১ মার্চ)২০ জন এবং মঙ্গলবার (১০ মার্চ) ৫৯ জন মোট ১৬৯ জন বিদেশ ফেরত ব্যাক্তিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সিভিল সার্জন ডঃ আনুয়ারুল আমিন আখন্দ জানান,করোনা ভাইরাস প্রতিরোধে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পুরাতন ভবনের দোতলায় ১২ বেডের আইসোলেশন ইউনিট এবং সদর উপজেলার কেওয়ারজনী এলাকায় আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষন ইনিস্টিটিউটে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। পর্যবেক্ষণ থাকায় সাম্প্রতী ইটালী, চীন, দক্ষিন আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে ফেরত।

করোনা ভাইরাস প্রতিরোধে ১১ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে জেলা প্রশাসক সভাপতি ও সিভিল সার্জন সদস্য সচিব।এছাড়া প্রতিটি উপজেলায় ইউএনও কে সভাপতি করে ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে।তারা প্রতিনিয়ত পর্যবেক্ষণে থাকা ব্যাক্তিদের খোঁজ খবর নিচ্ছেন।

এছাড়া ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ৯ সদস্য বিশিষ্ট কেভিট ১৯ ব্যাবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে।এই কমিটিতে সিনিয়র কনসালটেন্ট মেডিসেন ডঃ সাকিনা আনুয়ারাকে প্রধান করা হয়েছে।হাসপাতালে আইসোলেশন ইউনিটে রোগীদের রক্তের নমুনা সংগ্রহ করা ও তা রোগতত্ব রোগনিয়ন্তন ও গবেষনা প্রতিষ্ঠানে আইইডিসিআর পাঠানো এই কমিটির কাজ বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares