সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জ জেলা লকডাউন ঘোষণা

রুহুল আমিন, মানিকগঞ্জ

বিশ্বব্যাপী করোনা ভাইরাস(কেভিড-১৯)বিস্তারের সংক্রমণ ঠেকাতে মানিকগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রবিবার(১৯এপ্রিল)বিকেলে জেলার করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের সুপারিশে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউন ঘোষণা দেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,বিশ্ব মহামারী করোনা ভাইরাস(কেভিড-১৯)বিস্তার লাভ করায় লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হযেছেন এবং লক্ষাধিক মানুষ মারাগেছেন।দেশের বিভিন্ন স্থানে এই ভাইরাসের সংক্রমণ ঘটছে। হাঁচি কাশি ও পরস্পরের মেলামেশার কারণে এই রোগের বিস্তার ঘটছে।

এ পর্যন্ত বিশ্বে করোনার কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী এই রোগের একমাত্র প্রতিষেধক হলো পরস্পর হতে দূরে থাকা। জনসাধারনের একে অপরের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ করা ছাড়া সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়।মানিকগঞ্জের আশেপাশের জেলা গুলো থেকে করোনা ভাইরাসের প্রদুর্ভাবের কারণে মানিকগঞ্জে অনুপ্রবেশ করছে।এর কারণে রবিবার সন্ধা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মানিকগঞ্জ জেলা লকডাউন বরবৎ থাকবে।

এসময় জাতীয় ও আঞ্চলিক সড়ক ও মহাসড়ক, নৌপথে অন্য কোন জেলা থেকে কেউ মানিকগঞ্জ প্রবেশ করতে পারবে না এবং এই জেলা থেকে অন্য কোন জেলায় কেউ যেতে পারবে না। সন্ধা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কেউ ঘরের বাহিরে থাকতে পারবেনা। আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্তা নেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স