শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:১৬ অপরাহ্ন

মানিকগঞ্জে জ্বর শ্বাসকষ্ট নিয়ে এক নারীর মৃত্যু!

রুহুল আমিন, মানিকগঞ্জ

মানিকগঞ্জে জ্বর কাশি শ্বাসকষ্ট, পাতলা পাযখানাসহ করোনার উপসর্গ নিয়ে সুচিত্রা সরকার(২৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে।
মৃত সুচিত্রা সরকার জেলার হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইচরা গ্রামের মুদি দোকানদার নিতাই সরকারের স্ত্রী।

রবিবার(২৯মার্চ) সকাল দশটার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গিলন্ড মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।মুন্নু হাসপাতালের উপ-পরিচালক এস এম মনিরুজ্জামান জানান,মৃত অবস্থায় সুচিত্রা কে হাসপাতালে আনা হযেছে। মৃত সুচিত্রা সাপ্তাহখানিক ধরে জ্বর কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলো। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, সাপ্তাহ খানিক আগে ওই নারীর শশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোকের সমাগম হয়েছিলো। সেই খান থেকে আশা কোন ব্যাক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডঃ আনুযারুল আমিন আখন্ড বলেন,নির্দেশনা অনুযায়ী মৃত ব্যাক্তি করোনা ভাইরাসে আক্রান্ত কি না তা নিশ্চিত হওয়ার জন্য ইতিমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে। অল্প সময়ের মধ্যে তা পরিক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান,মৃত ব্যাক্তির পরিবারের সদস্য ও তার নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। সেই সাথে হাসপাতালকে বিশেষ নজরদারিতে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যাক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে মৃত ব্যক্তির করোনা ভাইরাস সনাক্ত হলে পুরো গ্রাম লকডাউন করা হবে বলেও জানান জেলা প্রশাসক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ