মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০ পূর্বাহ্ন

মাসুদ চৌধুরীর নিরলস পরিশ্রমে চৌগাছাবাসী অভিভুত, আজও ৪’শ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর করোনা ভাইরাস মোকাবেলায় সাহসিকতার ভূমিকা দেখে অবাক হয়েছেন চৌগাছাবাসী। ক্ষতিগ্রস্ত হতদরিদ্র ও দিনমজুর পরিবারের মধ্যে তিনি প্রতিদিনই খাদ্যসামগ্রীর গাড়ী নিয়ে ছুটে চলেছেন। প্রতিদিনের ধারাবাহিক কার্যক্রমের মধ্যে আজ শনিবার বেলা ১১টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত ৪’শ বেকার দিনমজুর পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

উপজেলার সীমান্তবর্তী রামকৃষ্ণপুর ও আসিংড়িপুকুরিয়া গ্রামের অসহায় দরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী চাল, ডাল, আলু বিতরণ করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী খাদ্যসামগ্রী বিতরণ করেন। গরম আর রোদ উপেক্ষা করে তিনি খাদ্যসামগ্রীর গাড়ী নিয়ে হাজির হচ্ছেন করোনা ভাইরাসের কারনে ক্ষতিগ্রস্ত পরিবারে। প্রতিটি স্থানে তিনি উপস্থিত থেকে বিতরণ কর্মসূচি অব্যহত রেখেছেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান হবিবর রহমান হবি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল বাদল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার পপি, ইউপি সদস্য কামাল হোসেন, ছাত্রলীগ নেতা রুবেল হুসাইন, সোহেল রানা প্রমূখ।

স্বেচ্ছাসেবী হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক শামীম রেজা, ফুড ফর লাইভের আহবায়ক মারুফ আহমেদ, সদস্য আল আমিন বাপ্পি, শরিফুল ইসলাম, মাহাবুর রহমান, রিয়াজ, মেহেদি, রহমত আলী, সালমান প্রমূখ।

খাদ্যসামগ্রী নিতে আসা রামকৃষ্ণপুর গ্রামের আনিছুর রহমান (৭০), রজব ভানু (৭২), ওকিনা বিবি (৬০) ও রোকেয়া বানু (৬২) বলেন, খাবারগুলো পেয়ে আমরা খুশি হয়েছি। এমন কাজ কয় জনে করে। এলাকায় এসে আমাগোর ডেকেডেকে খাবারগুলো দিল। খুব ভালোলাগছে। দোয়া করি আল্লাহ যেন উনাকে ভালো রাখে। আরো যেন মানুষের সেবা করতে পারে।

করোনা মোকাবেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি বিষয়ে মেহেদী মাসুদ চৌধুরী বলেন, আমি মানুষকে ভালোবাসতে চাই। বিপদের সময় পাশে দাঁড়াতে চাই। আল্লাহ যেন সেই তৌফিক আমাকে দান করেন।

তিনি বলেন, আমরা সকলে জানি, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। দলের একজন কর্মী হিসাবে আমার পক্ষ থেকে দায়িত্ব পালন করছি। কর্মহীন ও অস্বচ্ছলদের কাছে ছুটে যাচ্ছি। তারেরকে করোনা ভাইরাস মোকাবেলায় করণীয় কি সেটা বোঝাচ্ছি। যাদের ঘরে খাদ্য নেই তাদেরকে খাদ্য দিতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম চলছে।

জেলা পরিষদ সদস্য হবিবর রহমান জানান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যে কাজটি নিজের উদ্যোগে করছেন তা প্রশংসার দাবী রাখে। মানবিক সহায়তায় তাঁর ভূমিকা সত্যি ভালো। তাঁর সাহসিকতায় আমি মুগ্ধ। এখানে শুধু ব্যক্তি মাসুদ চৌধুরী নয়। আওয়ামীলীগ দলের ভাবমূর্তীও বাড়ছে বলে আমি মনে করি। সকলের উচিৎ ভালো কাজকে সহযোগিতা করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ