বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

মুজিববর্ষে জবি প্রেসক্লাবের রচনা ও ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতা

 জবি প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আয়োজন করছে রচনা ও ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতার।

দেশের যেকোনো প্রান্ত থেকেই বাংলাদেশের যেকোনো নাগরিক অংশ নিতে পারবেন প্রতিযোগিতায়। আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহীরা জমা দিতে পারবেন রচনা এবং ভিডিও কনটেন্ট।

রচনার বিষয়,“বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভূমিকা” এবং ভিডিও কনটেন্ট এর বিষয় “মুক্তিযুদ্ধ অথবা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস”। আয়োজনের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, প্রগতিশীলতার ধারক ও বাহক হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব রচনা ও ভিডিও কনটেন্ট প্রতিযোগিতার আয়োজন করেছে।

এমন একটি উদ্যোগের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মতামত ও করনীয় বিষয়ে জানতে পারব। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক জগেশ রায় বলেন, আমরা একটা ভিন্নধর্মী প্রতিযোগীতার আয়োজন করতে চেয়েছি।বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতার মধ্যদিয়ে দেশের জন্য নিজের করণীয় সম্পর্কে উদ্ভুদ্ধ হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারাদেশের মানুষ যুদ্ধে নেমে পড়ে ছিল। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে গড়তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

এছাড়াও মুক্তিযুদ্ধ নিয়ে ভিডিও কনটেন্টের আয়োজন করেছি। প্রতিযোগিতার নিয়মাবলীর মধ্যে রয়েছে, লেখা অবশ্যই প্রমিত বাংলা বানানে হতে হবে, কোন তথ্য দিলে তার সূত্র উল্লেখ করতে হবে। রচনায় ইংরেজি বাক্য দিলে তার অনুবাদ করতে হবে,কোন লেখা কপি করা যাবে না এবং সর্বোচ্চ ১ হাজার শব্দের মধ্যে হতে হবে এবং ভিডিওর ক্ষেত্রে ভিডিও কন্টেন্ট অবশ্যই মুক্তিযুদ্ধ বিষয়ক অথবা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ভিত্তিক হতে হবে,ভিডিও সর্বোচ্চ ৩ মিনিট হবে।

রচনা ও ভিডিও পাঠানোর শেষ তারিখ ১৬ ফেব্রুয়ারি। এছাড়াও রচনা অথবা ভিডিও পাঠানো যাবে jnupressclub2014@gmail.com এই ঠিকানায় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ