রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

মুজিববর্ষে বশেমুরবিপ্রবি ছাত্রলীগের ‘ক্রিকেট টুর্নামেন্ট’
বশেমুরবিপ্রবি প্রতিনিধি / ৩৮৪ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১
'বাংলাদেশ ছাত্রলীগ' এর ব্যানারে সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যোগে খেলাটির আয়োজন করেন মাহাদী হাসান এবং আব্দুল্লাহ আল রাজু ।

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে সাজ সাজ রব। বিভিন্ন স্থানেই চলছে নানা আয়োজন। সবকিছুর আড়ালে গত কয়েকমাস ধরে সংকটপূর্ণ অবস্থা পার করছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ।’ মুজিববর্ষ বলে কথা! সব উত্তাল পেড়িয়ে গত ৭ মার্চ থেকে একটি ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন হয় উক্ত বিশ্ববিদ্যালয়ে। ‘বাংলাদেশ ছাত্রলীগ’ এর ব্যানারে সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যোগে খেলাটির আয়োজন করেন মাহাদী হাসান(গনিত বিভাগ) এবং আব্দুল্লাহ আল রাজু (বাংলা বিভাগ)। খেলায় প্রায় ৩২ দল অংশগ্রহণ করে।

১৭ মার্চ আয়োজিত ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় ‘হুলুলুলু বয়েজ’ এবং রানার্সআপ হয় ‘গ্যাংব্রোজ স্কোয়াড’ ম্যান অফ দ্যা সিরিজ হয়েছেন- শাহরুখ(লোকপ্রশাসন ৩য় বর্ষ) এবং ম্যান অফ দ্যা ম্যাচ হয়- মাহফুজ( সমাজবিজ্ঞান ৩য় বর্ষ)।

খেলার একজন আয়োজক মাহাদি হাসান বলেন- এতো বড় একটা আয়োজন সফল করতে পেরে আমি আর রাজু অনেক আনন্দিত। আমার সাথে ছাত্রলীগের অন্যান্য যেসকল সহযোদ্ধারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের সকলকে শুভেচ্ছা এবং ধন্যবাদ জানাই।

এছাড়া, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কিছু অর্থ সহায়তা দেওয়া হয়েছিলো, আমি প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় এখন সংকটপূর্ণ অবস্থায় রয়েছে। ইতিহাস বিভাগ সংকট সহ নানা ইস্যুতে উত্তপ্ত ক্যাম্পাস। কিন্তু ছাত্রলীগ সব বাঁধা অতিক্রমে সক্ষম এবং মহান সৃষ্টিকর্তার কৃপায় আমরা সবকিছু ছাপিয়ে খেলাটি সফল করতে পেরেছি। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর মাটিতে হলেও ‘বশেমুরবিপ্রবি ছাত্রলীগ’ গোড়া থেকেই স্বীকৃতিহীন। সবসময়ই তারা কোনো না কোনো ছাত্রবান্ধব এবং সামাজিক কাজ করে যাচ্ছেন। তারপরও এখনও স্বীকৃতি পায়নি উক্ত সংগঠনটি, নেই কোনো কমিটি।

এ ব্যাপারে আরেকজন আয়োজক আব্দুল্লাহ আল রাজু বলেন, ‘বশেমুরবিপ্রবি ছাত্রলীগ’ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলে। তারা স্বীকৃতি দাবি করে তবে স্বীকৃতি পাক আর না পাক তারা দেশ ও সমাজের কল্যাণে কাজ করে যাবে ছাত্রলীগ পরিচয়েই।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares