বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

মূল্য কারসাজির দায়ে তিন প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি

রমজান মাসে বাজারে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম মনিটরিং করার সময় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর !

মঙ্গলবার (২৮ এপ্রিল) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী এর সহকারি পরিচালক শরিফুল ইসলামের নেতৃত্বে সদর উপজেলার সদর বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে খাতুনগঞ্জ থেকে প্রতি কেজি জিরা ৩১৩ টাকায় ক্রয় করে ৪২০ (করোনার কারণে সৃষ্ট বিপর্যয়ের মধ্যে) টাকায় পাইকারি বিক্রি করে সমস্ত খরচ বাদে ১০২/- অস্বাভাবিক ভাবে লাভ করতে দেখা যায়।

অস্বাভাবিক মূল্য কারসাজির কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৪৫ ধারায় মেসার্স সাগর ট্রেডার্স কে ৪০ হাজার টাকা ,লোকনাথ ভান্ডার কে ৫ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে মেসার্স সুরেন্দ্র নাথ সাহা কে ৩৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী এর সহকারি পরিচালক শরিফুল, অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার নির্দেশনা এবং পণ্যদ্রব্যের মূল্য তালিকা প্রদর্শনের জন্য বলা হয়। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স

Shares