বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

জোবায়ের আহমদ,মৌলভীবাজার

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ম্যুরাল ও মুক্তিযোদ্ধাদের গেরিলা যুদ্ধ ও ২০ ডিসেম্বর মাইন বিস্ফোরণে নিহত শহীদদের স্মরণে ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

৭ই মার্চ শনিবার সকালে মৌলভীবাজার শহরের শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের ম্যুরাল উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ আজিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফাররুক আহমেদ পিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি আজমল হোসেন, সাধারণ সম্পাদক মিজবাউর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা পরিষদের সদস্য হাসান আহমেদ জাবেদ, সদস্য সৈয়দা জেরিন আক্তার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধা পদ দেব সজল, সাংগঠনিক সম্পাদক অজয় সেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব।

এছাড়া ও পৃথকভাবে মুক্তিযোদ্ধাদের গেরিলা যুদ্ধ ও ২০ ডিসেম্বর মাইন বিস্ফোরণে নিহত শহীদদের স্মরণে মুক্তিযুদ্ধের ম্যুরালেরও উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সহ-সভাপতি আজমল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও বজ্রকন্ঠ নামের এই ম্যুরাল উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে জেলা পরিষদ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধাদের গেরিলা যুদ্ধ নিয়ে গেরিলা-৭১ নামের ম্যুরাল এবং ২০ ডিসেম্বর মৌলভীবাজারে মাইনবিস্ফোরণে নিহত শহীদদের সমাধিস্থলে মুক্তিযুদ্ধের ম্যুরাল উদ্বোধন করা হয়।

জেলা পরিষদের অর্থায়নের এসব ম্যুরাল নির্মাণ করা হয়। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ