বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

মৌলভীবাজার সাবেক সাংসদ হোসনে আরা ওয়াহিদ আর নেই

জোবায়ের আহমদ, মৌলভীবাজার প্রতিনিধি

সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এবং মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হোসনে আরা ওয়াহিদ আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

সোমবার (৬ এপ্রিল) বেলা আড়াইটার দিকে মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। সেখানে তাঁর নিয়মিত ডায়ালসিস চলছিলো বলে জানা গেছে।

হোসনে আরা ওয়াহিদ মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদের সহধর্মীনি। মৃত্যুকালে স্বামী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

হোসনে আরা ওয়াহিদের ছোট মেয়ে ডা. রোকশানা ওয়াহিদ রাহী মৌলভীবাজার-২৫০ শয্যা হাসপাতালের মেডিকেল অফিসার। ছোট ছেলে হোসেন মোহাম্মদ ওয়াহিদ সৈকত মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। বড় ছেলে হাসান মোহাম্মদ ওয়াহিদ সুমন এবং বড় মেয়ে হাসিনা ওয়াহিদ সাথী যুক্তরাজ্যে বসবাস করছেন।

হোসনে আরা ওয়াহিদ ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্যের দায়িত্ব পালন করেন। রেড ক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান হোসনে আরা ওয়াহিদ ১৯৮৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পাথফাইন্ডার নামের একটি আন্তর্জাতিক এনজিওতে প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কাজ করেন। ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট দ্বারা প্রতিষ্ঠিত এনজিওটি পরিবার পরিকল্পনা, শিশুদের উন্নয়নমূলক বিভিন্ন কাজ করত। তিনি এনজিও বাংলাদেশ সরকারের পক্ষে কয়েকটি দেশ পরিদর্শন করেন। এছাড়া তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের তৃতীয় কমিটিতে (SOCHUM) যান।

তিনি মৌলভীবাজার প্রেসক্লাবের আজীবন সদস্য ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ