বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২১ অপরাহ্ন

মৎস প্রকল্পে বাধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের ডাকাতিয়া নদী তীরবর্তি শিহর চিওড়া গ্রামের জলাশয়ে চৌধুরী মৎস্য প্রকল্পে বাঁধা ও ইউপি সদস্যের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার (৮ মার্চ) উপজেলার ঢালুয়া ইউনিয়নের শিহর চিওড়া গ্রামের জলাশয় মাঠে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধন বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী, স্থানীয় ইউপি সদস্য শাহজাহান চৌধুরী শিপন, মৎস্য প্রজেক্টের উদ্যোক্তা অজিম হোসেন চৌধুরী, রিশাদ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, গিয়াস উদ্দিন ভাষাণী, মামুন চৌধুরী, শহিদ উল্লাহ ভূঁইয়া, রিমন মজুমদার, মো: ছুট্টু, সাব্বির হোসেন, লোকমান হোসেন, আজগর হোসেনসহ ৩ গ্রামের স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, বেকার যুবকদের কর্মসংস্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে বাস্তবায়ন করতে এলাকার শিক্ষিত বেকার যুবকরা শিহর চিওড়া জলাশয়ে মৎস্য প্রজেক্ট করার উদ্যোগ গ্রহণ করেন। মৎস্য প্রজেক্ট করতে ২৭টি পরিবারের মধ্যে ২৪টি পরিবার তাদের জমি প্রদানে অঙ্গিকার করেন। কিন্তু একটি স্বার্থন্বেষী মহলের ইন্দনে ৩টি পরিবারের পক্ষ থেকে মৎস্য প্রজেক্ট করতে বাধা প্রদান করে আসছে। তারা এ নিয়ে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে মৎস্য প্রজেক্টের উদ্যোক্তা এবং ইউপি সদস্য শাহজাহান চৌধুরী শিপনের বিরুদ্ধে মামলা দায়ের করে হয়রানি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

তারা আরো বলেন, এ মৎস্য প্রজেক্টের মাধ্যমে এলাকার অন্তত অর্ধশতাধিক বেকারের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তারা মৎস্য প্রজেক্টটি বাস্তবায়নে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স