বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:০৪ পূর্বাহ্ন

ময়মনসিংহ থেকে আসা শ্রমিক বোঝাই কার্গো আটক

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় মানুষ বোঝাই করা একটি কার্গো আটক করা হয়েছে। ওই কার্গোতে মানুষ বোঝাই করে ময়মনসিংহ থেকে সাতক্ষীরা যাবার উদ্দেশ্যে চৌগাছা বাজার দিয়ে যাওয়ার সময় আজ সকাল ৭টায় কার্গোটি আটক করা হয়। কার্গো থেকে চালকসহ আটক ৩৮ জনকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে।

করোনা ভাইরাস মোকাবেলায় লকডাউন পরিস্থিতে এমন ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সরকারের নির্দেশনা না মেনে কিভাবে তারা এতটি পথ পাড়ি দিল তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকে।

থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব জানিয়েছেন, ময়মনসিংহ থেকে ভাটার শ্রমিকরা একটি আজমেরী কার্গো ভাড়া করে সাতক্ষীরা শ্যামনগরের উদ্দেশ্যে রওনা হয়। আজ সকাল ৭টার দিকে চৌগাছা বাজার দিয়ে যাবার সময় স্থানীয় লোকজন কার্গোটি আটক করে পুলিশে খবর দেয়। এ খবরে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে কার্গোটি পুলিশের নিয়ন্ত্রনে আনি।

এ সময় চালকসহ ৩৮ জন ভাটার শ্রমিককে পুলিশের নজরদারিতে রাখি। পরবর্তীতে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে জানতে পারি তারা সকলে ইট ভাটার শ্রমিক। ময়মনসিংহে একটি ভাটায় শ্রমিক হিসাবে কাজ করত। তিনি বলেন, তাদের নাম ঠিকানা সংগ্রহ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের পরামর্শে মানবিক কারনে কার্গোটিকে ছেড়ে দেয়া হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকারও নির্দেশনা দেয়া হয়।

এদিকে স্থানীয়রা জানান, আজ ভোরে মানুষ বোঝাই করা কার্গোটি চৌগাছা বাজারের প্রবেশের আগে শিশুতলা নামক স্থানে থামে। সেখানে স্থানীয় লোকজনের সহযোগিতায় হাত মুখ ধোয়া ও প্রাকৃতিক ডাকের কাজকর্ম সারেন এই শ্রমিকরা। ফলে ওই এলাকার মানুষের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, আজ ভোরে শিশুতলা এলাকায় একটি কার্গো থেকে মানুষ নামতে দেখেন। তারা সেখানে একটি টিউবওয়েলে হাতমুখ ধোয় এবং প্রাকৃতিক ডাকের কাজকর্ম সারেন। সেখানে আঘাঘন্টারও বেশী সময় ধরে অবস্থান করে। তারপর চৌগাছার উদ্দেশ্যে রওনা হয়। সরকারের নির্দেশনা না মেনে কিভাবে তারা এতটি পথ পাড়ি দিল তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ