শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

ময়মন‌সিং‌হে একশ ব‌লের ক্রি‌কেট লিগ

দে‌লোয়ার হো‌সেন, রা‌জিব ময়মন‌সিংহ

বাংলাদেশে প্রথম ১০০ বলের ক্রিকেট লিগ শুরু হতে যাচ্ছে ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট এসোসিয়েশনের (এম.এম.সিএ) এর আয়োজনে আগামী ২১ ডিসেম্বর থেকে ।

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ ঘটিকায় মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের হলরুমে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ছয়টি টিমের লগো উন্মোচন ও খেলোয়াড় বাচাই পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে লগো উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশ ক্রিকেট নির্বাচক কমিটি ও জাতীয় ক্রীকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মাস্টার্স ক্রীকেটার্স এসোসিয়েশনের সভাপতি শ্রী- দীলিপ পান্ডে, ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ফারুক খান পাঠান।  আগামী ২১ ডিসেম্বর থেকে ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে ৫ দিন ব্যাপী ৬ টি ক্রিকেট টিম অংশগ্রহণে উক্ত টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

ড্রাফটের মাধ্যমে টুর্নামেন্টে অংশ গ্রহণকারী দলগুলো বেছে নেয় তাদের পছন্দের স্কোয়ার্ট । টুর্নামেন্টে অংশ গ্রহণকারী ৬ টি দল হলো ময়মনসিং ঈগলর্স, ময়মনসিং ওয়ারিঅর্স, ময়মনসিং টাইগার্স, ময়মনসিং সিকসার্স, ময়মনসিং রাইডার্স,ময়মনসিং হান্ডার্স। এই ১০০ বলের প্রিমিয়াম লীগ (এম,পি,এল)খেলায় বিশেষ আকর্ষণ ও আইকন ক্রিকেটার হিসাবে খেলবে বাংলাদেশ জাতীয় ক্রীকেট দলের খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ আশরাফুল, মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম, রাকিবুল হাসান, নাসির হোসেন, ইলিয়াস সানি, আরাফাত সানি,আকবর আলী, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়।

এছাড়াও খেলছে স্থানীয় পর্যায়ের শতাধিক খেলোয়াড়। অংশগ্রহণকারী ৬ দল দুইজন করে আইকন খেলোয়ার ও আর স্থানীয় ১৩ জন করে ক্রিকেটার দলভুক্ত করতে পেরেছেন। ২১ তারিখ থেকে খেলার প্রথম রাউন্ড শুরু হয়ে ২৪ ডিসেম্বর সেমিফাইনাল ও ২৫ ডিসেম্বর ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে এই প্রিমিয়াম লিগ।

টুর্নামেন্ট এর চ্যাম্পিয়ন দল পাবে এক লক্ষ টাকা আর রানার্সআপ দল পাবে পঁচাত্তর হাজার টাকা।ময়মনসিংহে প্রথম বারের মতো আয়োজিত এই টুর্নামেন্টটির পৃষ্ঠপোষকতা করছে বাংলাদেশের স্বনামধন্য ক্রীড়া বান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। টুর্নামেন্টির সেমিফাইনাল ও ফাইনাল সহ তিনটি ম্যাচ দেখানো হবে ‌দে‌শের একমাত্র স্পোর্টস চ্যানেল “টি স্পোর্টস” এ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ