শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রকাশ্য দিবালোকে সাভার ও আশুলিয়ার ২ যুবক খুন যৌতুকের বলি আনজিলা আক্তার! জামালপুরে ভ্যান চালক শিশু সম্পার পরিবারের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বন্ধ হচ্ছে না অবৈধ জাল পাঁচ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ জলবদ্ধতা নিরসনে দুই চেয়ারম্যানের নেতৃত্বে অবৈধ নেটপাটা অপসারণ অপরাধ ডটকমের সাভার প্রতিনিধির মায়ের ইন্তেকাল বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে আমিনুল ফরিদ চাঁপাইনবাবগঞ্জে রেজিস্ট্রি অফিসের অনিয়মের বিরুদ্ধে সনাসের মানববন্ধন মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাভারে যুবলীগের বিক্ষোভ মিছিল

যশোরে উচ্ছেদ অভিযান বন্ধ ও পূর্নবাসনের দাবিতে মহাসড়ক অবরোধ

মীর ফারুক, যশোর প্রতিনিধি

যশোরের অভয়নগরে বাংলাদেশ রেলওয়ের নওয়াপাড়া রেলস্টেশনের আওতাধীন সরকারি জমি থেকে বস্তি উচ্ছেদ অভিযান বন্ধ ও পূর্নবাসনের দাবিতে বাস্তুহারাবাসী মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে।

রোববার সকাল ১০টায় যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর বাস্তুহারা লীগের আয়োজনে এ মানববন্ধন ও মহাসড়ক অবরোধ কর্মসুচী পালিত হয়। পরে ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পূনর্বাসনের দাবি করে।

অভয়নগর উপজেলা বাস্তহারা লীগের সভাপতি নূর ইসলাম হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও অবরোধে বক্তব্য রাখেন- যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লায়লা খাতুন, নওয়াপাড়া পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউদ্দিন পলাশ, সাবেক পৌর কাউন্সিলর লুৎফর রহমান বিশ্বাস, পৌর বাস্তুহারা লীগের সাধারণ সম্পাদক বাবু শিকদার, বাস্তুহারাবাসীর পক্ষে আমিনুর শেখ, জাহিদ মোল্যা, সালাম শেখ, অরুন কুমার ঘটক, হালিমা বেগম, রোকেয়া খাতুন প্রমুখ। শিশুসহ হাজার হাজার ছিন্নমুল নারীপুরুষ অংশগ্রহণকারী বাস্তুহারাবাসী সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখে তাদের পূনর্বাসনের দাবিতে জয় বাংলা শ্লোগান দিতে থাকে।

অবরোধ চলাকালিন সময়ে মহাসড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজটের। পরে অভয়নগর থানা পুলিশ ও নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য গত ১৭ ফেব্রুয়ারী নওয়াপাড়ায় রেলওয়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ করার জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান শুরু হয়। এই উচ্ছেদ অভিযান চলাকালে জনপ্রতিনিধিদের অনুরোধে ২৮ শে ফেব্রুয়ারী পযর্ন্ত অভিযান বন্ধ রেখে রেল কর্তৃপক্ষ সকল অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য সকলকে নির্দেশনা প্রদান করেন। বেধে দেয়া এই সময় সীমা শেষ হলে আবার উচ্ছেদ অভিযান শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ