শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ডে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার

রাউৎগাঁওয়ে ভূমি দখল, বাড়ি ঘর ভাংচুর

কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

কুলাউড়া উপজেলার রাউৎগাও ইউনিয়নের মুকুন্দপুর এলাকায় রাতের অন্ধকারে প্রভাবশালী মহল কর্তৃক এক নিরীহ লোকের খরিদা ভূমি দখল করে পাকার পিলার তৈরী করে দিয়েছে। ৮ জুলাই দিবাগত রাতে কুলাউড়া উপজেলার মুকুন্দপুর গ্রামের আকলু মিয়ার ভূমি দখলের ঘটনা ঘটে।

এ ঘটনায় অসহায় ভূমির মালিক আকলু মিয়া কুলাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আকলু মিয়ার বাড়ির পাশ্ববর্তী যায়গা খরিদকৃত ২২ শতক ভূমি দখল করে পাকার পিলার তৈরী করেছেন একই এলাকার সোহেল মিয়া, , ইমরান মিয়া, সিপার মিয়া, জুলু মিয়া, মন্তর মিয়া প্রমুখ ব্যক্তিরা।

রাতের আঁধারে প্রতিপক্ষ প্রভাবশালীরা ওই ভূমি দখলে নেন। তবে আকলু মিয়া নিজের ক্রয়কৃত ভূমি রক্ষায় তাদের আপত্তি জানিয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করেন। আকলু মিয়া ১৯৬১ সাল থেকে নিজের জমি ভোগ দখল করে আসছেন । খরিদা ভূমি দখল বিষয়ে গত ১০ জুলাই কুলাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

আকলু মিয়া বলেন দীর্ঘসময়কাল ধরে আমি জমি ভোগ করেছি । কিন্তু হটাৎ করে এলাকার প্রভাবশালী সোহেল মিয়া গং ব্যক্তিরা আকস্মিকভাবে রাতের আঁধারে আমার ভূমি জোরপূর্বক দখল করে পিলার তৈরী করেছে। বিষয়টি নিয়ে আমি ইউপি চেয়ারম্যানসহ স্থানীয়ভাবে বিচার প্রার্থী হই। পরে থানায়ও লিখিত অভিযোগ দায়ের করি।

এ ব্যাপারে রাউৎগাঁও ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য নোমান আহমদ বলেন, দুপক্ষের যায়গা নিয়ে সমস্যা সুনেছি এবং আগামী সোমবার কাগজ পত্র নিয়ে বসার কথার বলেছিলাম তবে সোহেল পক্ষ তা প্রত্যক্ষন করে । তবে যার কাগজ সটিক আমি মনে করি সে জমির মালিক।

এবিষয় সোহেল মিয়ার বলেন আমার যায়গা আমি দখল করেছি। কে কি বললো সেটা দেখার বিষয় আমার নয়। আমি আমার যায়গায় ঘর তৈরী করবো। রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল বলেন, দখলের অভিযোগ পেয়েছি তবে তা খতিয়ে দেখবো।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কুলাউড়া থানার এসআই পরিমল দাস অভিযোগের সত্যতা স্বীকার বলেন দু’পক্ষই বলেছে তাদের যায়গা তবে দু’পক্ষের কাগজ নিয়ে বসে সেটি সামাজিক ভাবে সমাধান করার চেষ্টা করছি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স