সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

রাজবাড়ীতে পোষ্ট অফিস ভবননির্মাণ কাজে চলছে ব্যাপক অনিয়ম !
নিজস্ব প্রতিনিধি / ১৩৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

রাজবাড়ীতে প্রধান ডাকঘর নির্মাণে চলছে ব্যাপক অনিয়ম। তথ্যসূত্রে জানাগেছে , রাজবাড়ীতে ডাক ও টেলি কমিনিকেশন ঢাকা ডিভিশন ঢাকা প্রোজেক্ট ডাইরেক্টর মোঃ রাকিবুল হোসাইন চৌধুরী গত ৯ই ডিসেম্বর ২০১৯ সালে পোষ্ট অফিসের নির্মাণ কাজের দরপত্র আহ্বান করেন। যার সরকারি প্রাক্কলন মূল্য ধরা হয় ৮কোটি ২১লাখ ৪৭ হাজার ৬.৪৩ পয়েন্ট ৯২০ টাকা। কাজটির ঠিকাদারি প্রতিষ্ঠান রাফিয়া-সাইদুর (জেভি) প্রতিষ্ঠানের ঠিকানা হারুকান্দি, ফরিদপুর।

সরেজমিনে পোষ্ট অফিসের নির্মাণ কাজ পরিদর্শন করে দেখা গেছে ২ তলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ পোষ্ট অফিস নির্মাণ কাজে সি-২ ফাইল ১০০টা ধরা থাকলেও বাস্তবায়ন হচ্ছেনা তার যথাযথ নির্মাণ কাজ। রডের খাঁচা সরকারী ড্রয়িং অনুযায়ী যা রয়েছে তার লেশমাত্র মিল নেই। যাতেকরে রডের ব্যাপক আত্বসাত হচ্ছে শুধু তাই নয় যে পরিমাণ লেনথ ধরা আছে বাস্তবায়ন করা হচ্ছে তার অর্ধেকেরও কম।

বিশেষ করে সরকারি কাজের সার্বক্ষণিক তদারকির জন্য একজন ইঞ্জিনিয়ার থাকার কথা থাকলেও কাজ চলাকালীন সময়ে কোন ইঞ্জিনিয়ার বা প্রতিনিধি পাওয়া যায়নি।

কাজের পাইল কাস্টিং এর ক্ষেত্রে ১দেড় ৩ প্রোপরশন থাকলেও এর মানা হচ্ছেনা কোনটাও। খেয়াল খুশি মাত্র নিম্ন মানের রাবিস পাথর ডাস্ট বা ময়লা আবর্জনা যুক্ত পাথর দিয়ে চলছে পাইলিং এর কাজ।

কাস্টিং এর ক্ষেত্রে শতভাগ ২০ মিলিঃ ১০০% বোল্ডার বোল্ডার ভাঙা পাথর ধরা থাকলেও ব্যাবহার হচ্ছে অতি নিম্ন মানের বুজুরি পাথর তাও আবার সিঙ্গেল ।

এতে করে কাস্টিং অত্যন্ত ঝুঁকিপূর্ণ হবে পাশাপাশি সিঙ্গেল পাথর বা ছোট পাথর বন্ডিং এর সম্ভাবনা অনিশ্চিত।

এ ব্যাপারে এক্সেন জিপিও মোঃ শামীম উর রাজির সাথে বার বার যোগাযোগের জন্য মোবাইলে ফোন করলেও তিনি ফোন ধরেন নাই। কাজের নমুনা অনুন্নত ও বুজুরি সিঙ্গেল পাথর দেখলেই বোঝাযায়।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম এর সাথে কথা হলে তিনি জানান, সংশ্লিষ্ট কাজে অনিয়মের অভিযোগ পেলে আমরা সংশ্লিষ্ট বিভাগে চিঠি প্রেরন করে ব্যাবস্থা গ্রহন করবো।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares