সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন

রাজবাড়ীতে বন্ধ ঘোষনা করা হলো শপিং মল

কবির হোসেন, রাজবাড়ী

রাজবাড়ীতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাপড় বাজার, কস্মেটিক্স সহ সকল প্রকার শপিং মল বন্ধ ঘোষনা করেছে রাজবাড়ী চেম্বার অব কমার্স।

সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসে ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু ও ১১৬২ জনের নতুন আক্রান্ত হওয়ায় এবং গত ১০ই মে শপিং মল খুলে দেওয়ার পর সামাজিক নিরাপদ দুরুত্ব বজায় না রাখায় বুধবার (১৩ই মে) শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে পরবর্তী নির্দেশ না মানায় , করোনা ভাইরাস সংক্রামণ সম্ভাবনায় শহরের কাপড় বাজার সহ অন্যান্য শপিং মল বন্ধ রাখার ঘোষনা করেছে রাজবাড়ী চেম্বার অব কমার্স ।

বুধবার (১৩ই মে) সরেজমিনে গিয়ে দেখা গেছে, শহরের মুল পয়েন্ট গুলোতে প্রচার মাইকিং ও ভ্রাম্যমান প্রচার মাইকিং গুলোতে শপিংমল গুলো বন্ধ রাখার ঘোষনা দেওয়া হচ্ছে। তবে ঔষধ সহ কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দোকানপাট খোলা রাখার কথা ঘোষনায় বলা হয়েছে।

অন্যদিকে দোকানপাট বন্ধের ঘোষনা পেয়ে হতাশা দোকানিরা। বছর ঘুরে আসে ঈদ আর সেই ঈদের বেচাকেনার আশায় অনেক দোকানীরা অপেক্ষায় থাকে। ঘোষনার পরই হতাশা কাপড় বাজার দোকানিরা।

এ বিষয়ে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ শফিকুল ইসলাম জানান, সারাদেশে এক দিনেই ১৯জনের মৃত্যু হয়েছে যা আমাদের জন্য মারাত্নক হুমকি স্বরুপ। কাপড় বাজারের দোকানীরা নিয়ম না মেনে স্বাস্থ্য বিধি না মেনে চালিয়ে যাচ্ছে বেচাকেন আর গাদা গাদা করে অনেক মানুষ সামাজিক নিরপদ দুরুত্ব না মেনে বাজারে আসছে এতে বোঝা যাচ্ছে করোনা ভাইরাস সংক্রামণের জন্য ঈদের আগে কাপড় বাজার একটি বড় হুমকি ।

সকলের সুস্থ্যতার কথা চিন্তা করে অনির্দিষ্টকালের জন্য শপিং মল বন্ধ ঘোষনা করেছে রাজবাড়ী চেম্বার অব কমার্স । পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আইন অমান্যকারিদের বিরুদ্ধ্যে ব্যাবস্থাও নেওয়া হবে বলে তিনি জানান ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ