শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:১৭ অপরাহ্ন

রাজবাড়ীতে যত্রতত্র ইজিবাইক নিরাপদ দুরুত্বের অন্তরায়

কবির হোসেন, রাজবাড়ী

সারাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে চলছে লকডাউন। কিন্তু রাজবাড়ীতে নিরাপদ দুরুত্ব বজায় রেখে চলছেনা বেশির ভাগ মানুষ। প্রয়োজনের তাগিদে বাজারে আসলেও তেমন কোন বাহন না থাকায় যত্রতত্র হয়ে ইজিবাইকে চড়ে যাচ্ছে যাত্রীরা। একটি ইজিবাইকে ড্রাইভার সহ ৯জন গাদাগাদি করে বসে চলছে গন্তব্যে। এতে যেমনি রয়েছে করোনা আক্রান্ত হওয়ার ঝুকি, তেমনি রয়েছে দুর্ঘটনার সম্ভাবনা।

রাজবাড়ী-১ নং রেইল গেট থেকে শুরু করে শহরের মুরগী ফার্ম এলাকা। গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী শহর, মুরগী ফার্ম থেকে বালিয়াকান্দি-বহরপুর । মুরগী ফার্ম থেকে শুরু করে চন্দনী,বাগমারা,পাংশা এলাকায় ইজিবাইক ও মাহেন্দ্রে করে গাদাগাদি করে যাত্রী নিয়ে চলছে থ্রী হুইলার এ যানবাহনগুলো। যেগুলোর হাইওয়ে রোডে চলার নেই কোন অনুমোদন।

রাজবাড়ী শহরের দোকান-পাঠ তেমন খোলা না থাকলেও নিত্য প্রয়োজনীয় পন্য কিনতে বাইরে যেতেই হয় সবাইকে কিন্তু অন্য মাধ্যম না থাকায় একটি রিক্সাতে তিন জন , মটর সাইকেলে ৩ জন করে চলাচল করছে।

এ ব্যাপারে চালকদের সাথে কথা হলে তারা জানান,পেটের দায়ে বেড় হতে হয়। অটো চালিয়েই আমাদের সংসার চলে। তাই আমাদের অটো চালাতে হবেই।

এ বিষয় রাজবাড়ী জেলা প্রশাসনের এনডিসি মোঃ রফিকুল ইসলাম জানান, যেহেতু করোনা ভাইরাস একটি ছোয়াছে রোগ ,তাই একজন থেকে অন্যজনে ছড়াতে পারে তাই এ আইনে ২৬৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এবং এ ব্যাপারে আমরা অভিযান অব্যাহত রেখেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ