সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

রাজবাড়ীতে রমজান উপলক্ষ্যে চলছে ৫ টাকায় ইফতার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে পুলিশ সুপার মিজানুর রহমান পি পি এম (বার) এর সহযোগীতায় ও কয়েকজন স্বচ্ছাসেবীর উদ্যোগে অস্বচ্ছল ও ভ্রাম্যমান রোজাদারদের ইফতারের কথা চিন্তা করে বিক্রি করা হচ্ছে মাত্র পাঁচ টাকায় ইফতার। প্রথম রোজা থেকেই শুরু করা হয়েছে এ উদ্যোগ এবং চলবে শেষ রোজা পর্যন্ত ।

স্বেচ্ছাসেবীদের মধ্যে রয়েছেন বহরপুর কলেজের শিক্ষক নাসিম হায়দার (কল্লোল) ও তার স্ত্রী শায়লা তাবসসুম, রাজবাড়ী সুহৃদ সমাবেশের সহ-সভাপতি ও রাজবাড়ী ডিজিটাল প্রেস ক্লাবের অন্যতম সদস্য কবি নেহাল আহমেদ ও সুহৃদ সমাবেশের সাংগঠনিক সম্পাদক এনামুল কবির জুয়েল, অ্যক্রোবেট প্রশিক্ষক সঞ্জয় ভৌমিক, স্বেচ্ছায় রক্তদানে বৃহত্তর ফরিদপুর সংগঠনের স্মৃতি ইসলাম।

স্বেচ্ছাসেবী কবি ও সাংবাদিক নেহাল আহমেদ জানান, আমরা স্বেচ্ছায় ও স্ব উদ্যোগে পুলিশ সুপারের সহযোগীতায় প্রথম রোজা থেকেই শুরু করেছি মাত্র ৫ টাকায় ইফতার বিতরণ।এছাড়াও শহরে রেস্তোরা গুলো বন্ধ থাকায় অভুক্ত কুকুরের খাবার দেওয়া ও সিনিয়র সিটিজেন সেবা অব্যাহত রয়েছে।ইফতারের মধ্যে রয়েছে ছোলা, পেঁয়াজু, শরবত ও খিচুরি। সাথে এক বোতল পানিও দেয়া হয়। প্রতিদিন একশ প্যাকেট করে শহরের রেলগেট চত্বরে ইফতার বিক্রি করা হয়। তাদের স্বেচ্ছাসেবীরা নিজেরাই রান্নার কাজটি করছেন।

এ বিষয়ে রাজবাড়ী জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপি এম (বার) জানান, করোনা পরিস্থিতিতে লকডাউনের কারনে দোকানপাট , রেস্তোঁরাগুলোও বন্ধ থাকে। এ সময় কোন রোজাদার যারা অস্বচ্ছল ও ভ্রাম্যমান এ দুঃসময়ে ইফতারের সময়ে রোজাদাররা বিপাকে পড়তে পারেন। এজন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে। সারাদিন রোজা রেখে তারা যেন একটু স্বাচ্ছন্দ্যে ইফতার করতে পারেন। তিনি আরো জানান, এটি আমাদের মানবিক উদ্যোগ । এই উদ্যোগ রোজার শেষ দিন পর্যন্ত চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স