বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

রাজবাড়ী জেলা অনির্দিষ্ট কালের জন্য লকডাউন
কবির হোসেন, রাজবাড়ী / ১২৩ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

করোনা ভাইরাস সারাদেশে মহামারী প্রকোপ ধারন করায় ও রাজবাড়ীতে প্রথমবার ৫ জন করোনা শনাক্ত হওয়ায় রাজবাড়ী জেলাকে গত ১১ এপ্রিল ১০ দিনের জন্য সিএসআর/শা-১/২০২০/২৬২৫ নং স্বারকে লকডাউন ঘোষনা করে জেলা প্রশাসন। যার মেয়াদ আজ শেষ ।

কিন্তু গত ১৯শে এপ্রিল রাজবাড়ীর বালিয়াকান্দিতে একজনের নমুনা করোনা পজেটিভ হয়েছে। এপর্যন্ত রাজবাড়ীতে করোনা শনাক্ত হয়েছে মোট ৮ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩৭৯ জন। এর মধ্যে ঢাকা নারায়ণগঞ্জ থেকে আগত রয়েছে বেশ কিছু মানুষ।

সামাজিক দূরুত্ব বজায় রাখার লক্ষ্যে রাজবাড়ী জেলাকে অনির্দিষ্ট কালের জন্য লকডাউন ঘোষনা করতে যাচ্ছে জেলা প্রশাসন।
রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ নুরুল ইসলাম জানান,রাজবাড়ীতে করোনা প্রকোপ দেখা দেওয়ায় জেলাকে আরো দশ দিন লকডাউন করার জন্য জেলা প্রশাসককে আমি চিঠি দিয়েছি।

২১শে এপ্রিল বিকালে বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, রাজবাড়ীতে যেহেতু করোনা পরিস্থিতি আরো বেড়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুযায়ী রাজবাড়ী জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন লকডাউন ঘোষনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্র থেকে কোন নির্দেশ না পাওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।”
এ আদেশ অনুযায়ী সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে ও জনসমাগম বন্ধ থাকবে। রাজবাড়ী জেলা থেকে কেউ অন্য জেলায় যেতে পারবে না এবং অন্য জেলার মানুষ রাজবাড়ীতে প্রবেশ করতে পারবে না।

ঔষধ , কৃষি পন্য ও জরুরী সেবা বাদে সকল যানবাহন বন্ধ ঘোষনা করা হয়েছে। এ আইন অমান্যকারির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে । এ আদেশ রাত ১২ টার পর থেকে কার্যকর হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares