শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

রাজবাড়ীতে অনেকেই ব্যবহার করছেনা মাস্ক, নেই সামাজিক দূরত্ব

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনা মোকাবিলায় করোনা কমিটির ভুমিকা নিয়ে প্রশ্ন উঠেছে সর্ব মহলে। দেশের সর্বাঙ্গে আজ করোনা আক্রান্ত। রাজবাড়ীতেও তার ব্যাতিক্রম নয়। দিন দিন বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। মানুষ প্রথম দিকে করোনা নিয়ে যেমন ভয় পেয়েছিল, তাদের মধ্যে আগের মত করোনা ভীতি দেখা যাচ্ছেনা। শহরের মধ্যে তো রয়েইছে বিশেষ করে গ্রামের মানুষদের মানুষদের মধ্যে সামাজিক দূরুত্ব ও মাক্স পরার নির্দেশনা থাকলেও ব্যাবহার করছেনা মাক্স ও সামাজিক দুরুত্ব।

সম্প্রতি ঈদের ছূটির শেষে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তীব্র যানজটে যাত্রীদের মধ্যে সামাজিক দুরুত্ব ও মাক্স ব্যাবহার লক্ষণীয় ছিলোনা। রাজবাড়ীতে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ নুরুল ইসলামের দেওয়া তথ্যে ১৩ই আগষ্ট বিকাল পর্যন্ত রাজবাড়ীতে মোট আক্রান্তের সংখ্যা ছিলো ১৮১৯ জন আর মৃত্যুর সংখ্যা ছিলো ১৬ জন এবং সুস্থ্য হওয়া রোগীর সংখ্যা ছিলো ৯৬৯ জন। আর হোম আইশোলেশনে চিকিতস্যাধীন ছিলো ৭৩৪ জন। বর্তমান রাজবাড়ীতে করোনা পরিস্থিতির যে চিত্র তা খুবই ভয়াবহ।

এমতাবস্থায় মানুষের মধ্যে সামাজিক সচেতনতা সহ আইন প্রয়োগ অত্যাধিক প্রয়োজন হয়ে পরেছে। এ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হুশিয়ারিও দিয়েছেন। মাক্স না ব্যাবহার করলে আইন প্রয়োগ সহ সকল কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।

এ বিষয়ে রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ নুরুল ইসলাম জানান, রাজবাড়ীতে করোনা কমিটির সভাপতি হচ্ছেন জেলা প্রশাসক তিনি বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকেন। আমাদের ২জন ডাক্তার দ্বারা সকলসময় করোনা রোগীদের চিকিতস্যা ও উপদেশ দিয়ে থাকেন। মাক্স ব্যাবহার ও সামাজিক দূরুত্ব নিয়ে কোন কাজ করেছেন কিনা সে প্রশ্নে তিনি জানান আমি করোনা কমিটির সাধারণ সম্পাদক কিন্তু সকল কাজ জেলা প্রশাসক করে থাকেন।

এ বিষয়ে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের মোবাইলে ফোন দিলে তিনি ফোন রিসভ করেন নি। তাই জেলা প্রশাসকের এন ডিসি নাজমূল হুদা জানান, আমরা ঈদের আগে বেশ কিছু অভিযান সামাজিক দূরুত্ব ও মাক্স ব্যাবহার করার জন্য করেছি। কিন্তু ঈদের পর এ বিষয়ে তেমন অভিযান করা হয় নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স