সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৮ পূর্বাহ্ন

রাণীনগরে জোর করে পুকুর থেকে মাছ ধরার অভিযোগ

রহিদুল ইসলাম রাইপ, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে লিজকৃত সরকারী খাস পুকুর থেকে জোর করে প্রায় লক্ষাধিক টাকার মাছ ধরার অভিযোগ উঠেছে ।

এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রতিকার চেয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলার সিংগার পাড়া গ্রামের মৃত মোবারক আলির ছেলে মোঃ একরামুল আলি।

অভিযোগকারী একরামুল আলি জানান, প্রতি বছরের ন্যায় আবারও গত ১৪২৬ বাংলা সনে সিংগারপাড়া মৌজায় অবস্থিত ১নং খতিয়ানের ১৫৩ নং দাগে সরকারী খাসপুকুর করজগ্রাম বালিয়াপাড়া মৎসজীবী সমবায় সমিতি বরাবর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছে।

সে দখল সত্ত হয়ে নিয়মিত ভাবে সমিতির কর্মচারী হিসাবে মাছ চাষ করে আসছে। পুকুরে মাছ চাষের লক্ষে গত ২০১৮ ইং সনের রুই, কাতলসহ দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ ছাড়া হয়।

বর্তমানে প্রতিটি মাছের ওজন প্রায় আড়াই থেকে তিন কেজি করে। হটাৎ করে বৃহস্পতিবার সিংগারপাড়া গ্রামের মৃত-বাবুর আলির ছেলে আনোয়ার হোসেন (৫৫) ও তার ছেলে মিঠু হোসেন (২৫) দলবল নিয়ে জোর করে পুকুরের প্রায় লক্ষাধিক টাকার মাছ ধরে নিয়ে যায়। এ ঘটনায় প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযুক্ত আনোয়ার হোসেন জানান, আমি ওই পুকুরের মাছ ধরি নাই। পুকুর থেকে পানি সেচ দেওয়ার জন্য গিয়েছিলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থ্যা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ