শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

রাস্তার পাশে মিলল জীবিত নবজাতক

আসাদুজ্জামান আসাদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভাদুঘর রাস্তার পাশ থেকে এক (মেয়ে শিশু) নবজাতককে উদ্ধার করা হয়েছে। রবিবার ৩১ই আগস্ট রাত সাড়ে ৯টার দিকে ভাদুঘর ডাবলু কমিশনারের বাড়ি সংলগ্ন রাস্তার পাশ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে।
ভাদুঘর গ্রামের আল আমীন মিয়া বলেন, রাতে রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে একটা কিছু নড়াচড়া করতে দেখি। তখন ওর কাছে যেয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় সরদার ও পুলিশকে জানায়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় আলামীনের কাছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাকে কে বা কারা রাস্তার পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি। শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
নবজাতকের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে জরুরি বিভাগের চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল-মামুন। তিনি বলেন, তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে৷ বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন।
জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন ঘটনাটি নিশ্চিত হয়ে বলেন, বর্তমানে মেয়ে শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বলেন, শিশু চিকিৎসক ডা. নুর-নাহারের কাছ থেকে জানা যায়, শিশুটির অবস্থা আশংকাজনক। ওই শিশুটির প্রচুর ঠান্ডাকাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে, যার কারনে শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে।
ভাদুঘর ২ং শহর পুলিশফাড়ির অফিসার ইনচার্জ মুহাম্মাদ নুরুল আলম জানান, স্থানীয়রা খবর দিলে শিশুটিকে উদ্ধার করি। এখনোও শিশুটি কার সনাক্ত করা যায়নি। তবে ওই শিশুর পরিবারের খোঁজ পাইলে হস্তান্তর করা হবে। যদি শিশুটি মরে যায় তখন আমরা আইনি ব্যবস্থা নেব। শিশুটিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স