বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:১৬ পূর্বাহ্ন

লামায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ত্রাণ বিতরণ

শাহরাজ, লামা (বান্দরবান)

প্রাণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা উপজেলাকে ‘লক ডাউন’ করে দেয় স্থানীয় প্রশাসন। এতে গৃহবন্দি হয়ে চরম দুর্ভোগে পড়েন উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের খেটে খাওয়া মানুষ। তখনিই এসব মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে সরকারের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদও করোনা ভাইরাস মোকাবেলায় মানুষের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগে নেয়।

শনিবার পর্যন্ত দেয়া হয়, উপজেলার খেটে খাওয়া ৬৩ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল, ১ কেজি আলু ও আলীকদম সেনা জোন কর্তৃক প্রদত্ত করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিপলেট।

নির্দিষ্ট দূরুত্ব বজায় রেখে এসব ত্রাণ দেয়া হয়। গত ১ এপ্রিল থেকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ লামা উপজেলা শাখা প্রকাশ্যে ও গোপনে এ ত্রাণ বিতরণ করে আসছেন।

শনিবার ত্রাণ বিতরণকালে পরিষদের উপজেলা কমিটির সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুল আমিন, সাধারাণ সম্পাদক কামরুজ্জামান, পৌরসভা কমিটির সভাপতি মো. সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক সুলতান আকবর মোমিন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক তামিম, মো: শাহরাজ, মো: শাহেদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণের সত্যতা নিশ্চিত করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতা মো. কামরুজ্জামান বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সবাইকে লক ডাউন মেনে চলার পাশাপাশি জন সমাবেশ এড়িয়ে চলাসহ স্বাস্থ্য সম্মত পরামর্শ মেনে চলতে বলা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ