শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ডে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার

লামায় মাদ্রাসা ভবনসহ ৯ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন-বীর বাহাদুর

শাহ রাজ, লামা(বান্দরবান)

বান্দরবানের লামা উপজেলায় ৭ কোটি ৭৯ লাখ টাকা ব্যয়ে মাদ্রাসার একাডেমিক ভবন ও রাস্তাসহ ৯টি উন্নয়ন প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এসব প্রকল্পের উদ্ভোধন ও ভিস্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এদিন জলবায়ু ট্রাস্ট্রের অর্থায়নে পৌরসভা এলাকায় স্থাপিত সোলার স্ট্রীট লাইট উদ্বোধন, মধুঝিরি মাষ্টার পাড়া, লামা থানার রাস্তা, নারকাটা ঝিরি রাস্তা, কলিঙ্গা পাড়ার রাস্তা, নয়াপাড়া মিশন রাস্তার আরসিসি ও ইসলামিয়া ফাযিল মাদ্রাসার চার তলা ভবন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এ পার্বত্য মন্ত্রী।

এরপর তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে দূযোর্গ সহনীয় বাসগৃহ প্রকল্পের আওতায় নব নির্মিত ২২ উপকারভোগীর মাঝে ঘরের চাবি এবং পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে গাভী পালন প্রকল্পের নির্বাচিত ৪০ উপকারভোগী নারীদের হাতে গাভী তুলে দেন বলে জানান পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম। এ সময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ও বাঙ্গালী জাতীকে স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাও দেশ ও জাতীর অর্থনৈতিক স্বাধীনতার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, তিন পার্বত্য জেলা এখন আর বোঝা নয়, তিন পার্বত্য জেলা এখন সম্পদে ভরপুর এক উন্নয়নের রোল মডেল।

প্রকল্প কাজের উদ্ভোধনকালে বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, মোজাম্মেল হক বাহাদুর, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারী উন্নয়নে গাভী পালন প্রকল্পের পরিচালক হারুণ অর রশিদ, নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বাথোয়াইচিং মার্মা, ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, জসিম উদ্দীন কোম্পানী, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রফিক ও সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় আইচ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামলী বিশ্বাস, পৌরসভা মহিলা আওয়ামী লীগের সভাপতি উনুসাং মার্মা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স