বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

লামায় সরকারের অগ্রগতি, উন্নয়ন বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষে আলোচনা

মোঃ শাহারাজ, লামা (বান্দরবান)

বান্দরবানের লামা তথ্য অফিসের ব্যবস্থাপনায় সরকারের অগ্রগতি, উন্নয়ন বিষয়ে জনগনকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষে এক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এসব অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদ সদস্য মো. হোসাইন মামুনের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন, পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার। এতে তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, মুক্তিযোদ্ধা আবদুল মুফিজ চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আমেনা বেগম, জহুর আলী ও মনিরুল ইসলাম, সাংবাদিক মো. নুরুল করিম আরমান বিশেষ অতিথি ছিলেন।

সভায় তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী সরকারের অগ্রগতি ও উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি যৌতুক, বাল্য বিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচী, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক, বিদ্যুৎ দুর্ঘটনা থেকে বাঁচার উপায় বিষয়ে সচেতনতামূলক বিস্তারিত ধারণা দেন। সভায় দু’শতাধিক নারী-পুরুষ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথি মো. জাকের হোসেন মজুমদার বলেন, গত ১০ বছরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র প্রচেষ্টায় ফাঁসিয়াখালী ইউনিয়ন তথা গোটা উপজেলায় ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে। বর্তমানেও কোটি কোটি টাকার কাজ চলছে তারই প্রচেষ্ঠায়। এতে বুঝা যায় আসলে তিনি একজন কাজের মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ