রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:০৯ অপরাহ্ন

লামায় হোম কোয়ারান্টাইনে না থাকায় একজনকে জরিমানা

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের লামায় সরকারি নিয়ম-কানুন না মানায় ও নির্দিষ্ট সময় হোম কোয়ারান্টাইনে না থাকায় একজনকে জরিমানা করা হয়েছে।

লামা বাজারস্থ ছোট নুনারবিল মার্মা পাড়ার মালয়েশিয়া প্রবাসি মেমং মার্মা, পিতা হ্লাপুইমং মার্মাকে আজ ১৯ মার্চ দুপুর ১টা ৩০ মিনিট সময়ে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর এ জান্নাত রুমি।

এসময় উপস্থিত ছিলেন লামা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমানসহ সঙ্গিয় পুলিশ সদস্য বৃন্দ। মেমং মার্মা মালয়েশিয়া থেকে কয়েকদিন পূর্বে বাড়ি এসে হোম কোয়ারেন্টাইনে না থাকায় তাকে এই জরিমানা করা হয় বলে জানা যায়।

জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবিলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি হ্রাসকরণের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূলের উদ্দেশ্যে ২০১৮ সালে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন প্রণয়ন করা হয়েছে। এই আইন লঙ্ঘন করলে ছয় মাসের কারাদণ্ড বা সর্বোচ্চ এক লাখ টাকা জরিমানা অথবা উভয় দণ্ড দেওয়ার বিধান রয়েছে। এই আইনের আওতায় ইতোমধ্যে বেশ কয়েকজনকে জরিমানা করা হয়েছে।

এর মধ্যে গত ১৭ মার্চ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করায় মানিকগঞ্জের ঘিওর উপজেলায় এক অস্ট্রেলিয়া প্রবাসীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

১৮ মার্চ শরীয়তপুরে হোম কোয়ারেন্টাইনে থাকার ১৪ দিন না যেতেই বাজারে ঘোরাঘুরি করায় দুই ইতালি প্রবাসীকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ