সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন

শরণখোলায় হরিনের চামড়া সহ ৪জন আটক
মাসুম বিল্লাহ, শরণখোলা (বাগেরহাট) / ৫৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

বাগেরহাটের শরণখোলায় দুইটি হরিণের চামড়াসহ চারজন চোরা শিকারীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)।

উপজেলার সোনাতলা ভেড়িবাধের কাচাঁ রাস্তা এলাকা থেকে শনিবার ৩ জুলাই ভোর চারটার দিকে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের আমির মল্লিকের পুত্র জাকির মল্লিক (৪৫), জাকির মল্লিকের পুত্র ওমর সানি (১৯), রায়েন্দা ইউনিয়নের রসুলপুর গ্রামের আমির পাহলানের পুত্র হাফিজুল (৩৫) ও নুরুল হক ফরাজির পুত্র মাসুম ফরাজি (৩০)।

এলাকাবাসী জানায়, আটক জাকির মল্লিকের সাথে পাশ্ববর্তী গ্রামের মোশারেফ ফকিরের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। উভয়ের মধ্যে আদালতে মামলা চলমান। এ অবস্থায় মোশারেফ ফকিরকে ফাঁসাতে তার বাড়িতে হরিণের চামড়া রেখে র‌্যাবকে খবর দেয় জাকির মল্লিক।

খবর পেয়ে র‌্যাবের একটি দল শনিবার ভোররাতে খবরদাতাদের সাথে নিয়ে ওই গ্রামে অভিযান চালিয়ে মোশারেফ ফকিরের বাড়ির সামনে থেকে চামড়া দুটি উদ্ধার করে। এক পর্যায়ে র‌্যাব সদস্যদের সন্দেহ হয় মোশারেফকে ফাঁসাতে হরিণের চামড়া তার বাড়িতে রেখে আসছে প্রতিপক্ষরা। এসময় র‌্যাব এ ঘটনার সাথে জড়িত ওই চার ব্যক্তিকে আটক করে নিয়ে যায়।

র‌্যাব-৬ এর একটি প্রেস বিঞ্জপ্তিতে খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ বজলুর রশীদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের বেড়ি বাঁধের উপর দুইটি হরিণের চামড়াসহ চারজনকে আটক করা হয়। এ ব্যাপারে ১৯২৭ সালের বন আইন (সংশোধিত ২০০০) এবং বণ্যপ্রানি (সংরক্ষন ও নিরপত্তা) আইনে মামলা দায়ের পূর্বক আটককৃতদের শরণখোলায় থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares